বেনাপোল কাস্টমসে ১৯কেজি স্বর্ণ চুরির ঘটনায় ৫ কর্মকর্তা ডিবি হেফজতে

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল কাস্টস হাউজের নিরাপদ গোপনীয় লকার ভেঙ্গে ১৯ কেজি স্বর্ণ চুরি হয়েছে। সপরিকল্পিত এ চুরির ঘটনায় চোর চক্রের সদস্যদের ধরতে বেনাপোল পোর্ট থানা সহ, ডিবি, সিআইডি (ক্রাইম সিন) ও পিবিআই ঘটনাস্থলে তদন্ত শুরু করেছেন। ঘটনার উৎস খুঁজতে কাস্টমসে কর্মরত ভোল্ট ইনচার্জ এআরও সাইফুল ইসলাম,সিপাহি,পারভেজ,মোর্তজা নজরুল,সাধন কুমার কুন্ডসহ ৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলারক্ষকারী বাহিনী। প্রথমিকভাবে তাদের জিজ্ঞাসা করা হচ্ছে। তবে চুরির ঘটনার এখনো পর্যন্ত কোন কু খুঁজে পাইনি তদান্ত কর্মকর্তরা। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ডিএসবির এএসপি তৌহিদুল ইসলাম,সিআইডি ইন্সপেক্টর হারুনর রশিদ,র‌্যাব কর্মকর্তা কামরুজ্জামান, বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার শহিদুল ইসলাম । এঘটনায় বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার শহীদুল ইসলামকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য শুক্রবার,শনিবার রবিবার তিন দিন সরকারি ছুটি থাকায় কোন কর্মকর্তা অফিসে ছিলেন না। সোমবার (১১ নভেম্বর) সকালে অফিস খুললে চুরির বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় তোলপাড় শুরু হয় কাস্টমস হাউজে। তখন কি পরিমাণ মালামাল চুরি হয়ে গেছে তা কাস্টমের প থেকে জানানো সম্ভাব হয়নি। কাস্টমস কর্তৃপক্ষ হিসাব করে সোমবার রাতে জানায় ভোল্ট থেকে ১৯ কেজি স্বর্ণ খোয়া গেছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়।, সহ ৫ জনকে বরখাস্ত করা হয়। সোমবার রাত ১০টা পর্যন্ত ডিবি, সিআইডি, পিবিআই, র‌্যাব ও বেনাপোল পোর্ট থানার অফিস ইনচার্জসহ কর্মকর্তারা ওই লকার রুম থেকে আলামত সহ হাত পায়ের ছাপ সংগ্রহ করেছেন।

ডিএসবির এডিশনাল এএসপি তৌহিদুর ইসলাম জানান, বেনাপোল কাস্টমের গুদামে বিকল্প চাবি ব্যবহার করে চুরির ঘটনা ঘটেছে কি না তা তদান্ত করা হচ্ছে।এখানকার সিসি ক্যামেরা ৮,৯,১০ তারিখ পর্যন্ত বন্ধবন্ধ ছিলো ও সিসি ক্যামেরা সংযোগ বিচ্ছন্ন ছিলো। এখানে পরিমাণে স্বর্ণ ছিল আর স্বর্ণ কি পরিমাণ খোয়া গেছে সেটাও এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রথমিকভাবে জানা গেছে ভোল্টে ৩০ কেজি স্বর্ণ ছিল। যার মধ্যে ১৯.৩৮০ গ্রাম চুরি হয়েছে। তদন্তে স্বার্থে জিজ্ঞাসা বাদের জন্য পাঁচ জন কে আটক করা হয়। আটকৃতদের মধ্যে কাস্টমস ভোল্ট ইনচার্জ এআরও সাইফুল ইসলাম,সিপাহি পারভেজসহ ৩ জন । এঘটনায় কাস্টমসে টেন্ডেল হিসাবে কাজ করা সুরোত,মহাব্বত,আজিবার নামে আরো তিনজনকে আটক করা হয়েছে ।

বেনাপোল কাস্টস হাউসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী জানান, কি পরিমাণ অর্থ সম্পদ খোয়া গেছে এটা এ মুহূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না। ভোল্ট ইনচার্জ এআরও সাইফুল ইসলাম সহ ৫ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় যুগ্ম কমিশনার মো. শহীদুল ইসলামকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *