বেনাপোলে র‌্যাবের অভিযানে মাদকসহ ভারতীয় মালামাল জব্দ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল রেল স্টেশনে র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব-৬) এর অভিযানে আবারো ৯ বোতল বিদেশী মদ, ৭৩২ কৌটা ভারতীয় জর্দ্দা ও প্রসাধণী (বডি স্প্রে ও সাবান) উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার(২০শে এপ্রিল ২০১৩) সকাল সাড়ে দশটা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত বেনাপোল রেলস্টেশনের প্ল্যাটফর্মে র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব-৬) এর অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য ও ভারতীয় মালামাল জব্দ করেন।

যশোর র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব-৬) এর কোম্পানি লে: কমান্ডার এম নাজিউর রহমান বলেন,  সম্প্রতি সময়ে খুলনা কলকাতা ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনটির ৯০ থেকে ৯৫ শতাংশ যাত্রী এখন লাগেজ পার্টি নামধারী চোরাকারবারী। পাসপোর্ট-ভিসার মাধ্যমে ভারত ও বাংলাদেশ চোরাকারবারী সিন্ডিকেট আন্তর্জাতিক এই ট্রেনটি দখল করে নিয়েছে। ট্রেনটি দখল নিয়ে প্রতিদিন ট্রেন বোঝায় করে চোরাকারবারীরা ভারতীয় মালামাল রাজস্ব ফাঁকি দিয়ে বাংলাদেশে পাচার করছে। এসব মালামালের মধ্যে রয়েছে শাড়ি, থ্রি-পিছ, কম্বল, কসমেটিক্স, শাল সোয়েটার সহ বিভিন্ন পণ্য। এসব পণ্যের ভিতরে আবার কৌশলে আসছে মাদকদ্রব্য। উক্ত বিষয়ে স্থানীয় জনগণ এবং যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে, র‌্যাব-৬, যশোর গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করি এবং বন্ধন এক্সপ্রেস ট্রেনটিতে দফায় দফায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণে মাদকসহ ভারতের মালামাল জব্দ করা হয়। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত অভিযান চালিয়ে মদ ও ভারতীয় এসব মালামালসহ জব্দ করা হয়। পরে অজ্ঞাত নামে মামলা দিয়ে মালামাল গুলো বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

মালামাল হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল ভূঁইয়া ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *