বেনাপোলে বোমা বিষ্ফোরনে নিহত ১, আহত ২

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল সীমান্তে বোমা বিষ্ফোরনে গুরুতর জখম তিন যুবককের মধ্যে রাশেদ (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। নিহত রাশেদ বেনাপোল পুটখালী উত্তর পাড়া এলাকার জিয়ারুলের ছেলে। সীমান্তের গোপন নির্ভরযোগ্য সূত্র থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ৯ টার দিকে বেনাপোল পুটখালী মধ্যমপাড়ায় বোমা তৈরিকালে এ বিষ্ফোরনের ঘটনা ঘটে। এ সময় গুরুতর জখম হন তিন বোমা তৈরি কারক পুটখালী গ্রামের আব্দুর রহমানের ছেলে সোহেল (৩৫), জিয়ারুল রহমানের ছেলে রাশেদ (৪০) ও  বাগআচাঁড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে আশিকুর রহমান (৪০)।

নিহত ও আহত যুবকরা সীমান্তের মাদকসম্রাট ও সোনা চোরাকারবারি নাসিরের সহযোগী।

গতকাল রাত ১১ টায় দিকে যশোর থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় আরো দুইজন গুরুতর যখম হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তাদের তাদের মধ্যে আশিকুর কে উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ঢাকা পাঠিয়েছেন। আর সোহেল কি হাসপাতালে ভর্তি করে ডাক্তারা চিকিৎসা দিচ্ছেন। তাদের মধ্যে আশিকুরের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার।

স্থানীয়রা জানান, তারা তিন বন্ধু রাত সাড়ে আট টার দিকে পুটখালী উত্তরপাড়া নাসিরের গরুর খামারে বোমা তৈরি করেছিলেন। হঠাৎ একটা বোমা বিস্ফোরিত হয়ে তাদের দেহ বোমার আঘাতে ক্ষত-বিক্ষত হয়ে যায়। এ সময় স্বজনরা তাদের উদ্ধার করে প্রথমে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করেন। রাতে তাদের অবস্থার অবনতি হলে রাত এগারোটার দিকে রাশেদকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালেও পারে সোহেল ওআশিকুরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসকরা।

সীমান্তের সূত্রগুলো জানিয়েছেন, আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে সীমান্ত জুড়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এলাকায় প্রভাব বিস্তার করতে তারা শনিবার রাতে বোমা তৈরি করছিলো। বোমা তৈরীর সময়ে একটি বোমা বিষ্ফরণে তারা গুরুতর জখম হয়। পরে স্বজনরা তাদেরকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যান।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার আব্দুর রশিদ জানান,রাতে গুরুতর জখম অবস্থায় তিনজনকে হাসপাতালে নিয়ে আসে। এ সময় তাদেরকে ভর্তি নিয়ে চিকিৎসা প্রদান করা হচ্ছিল। তাদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় রাত এগারোটার দিকে রাশেদকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালেও সোহেল, আশিকুর রহমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। তবে তাদের মধ্যে কেউ মারা গেছেন কিনা তা তিনি বলতে পারেন না বলে জানান।

বিষয়টি নিয়ে বেনাপোল পোর্টথানা পুলিশের অফিস ইনচার্জ (ওসি) মামুন খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনায় আহত তিনজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাছাড়া প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য পুটখালী এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *