যশোরে বিষাক্ত পদার্থ মেশানো মদসহ গ্রেফতার ৫

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে বিষাক্ত পদার্থ মেশানো মদ পান করে ৩ জনের মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যাতে আর কোন মানুষকে এ বিষাক্ত মদপানে অকাল  প্রাণ হারাতে না হয় সে লক্ষ্যে মদ ব্যবসায়ীদের বিরুদ্ধে সাড়াশী অভিযানে নেমেছে র‌্যাব-৬।

রোববার (৫ই ফেব্রুয়ারি ২০২৩) রাত আটটা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিষাক্ত পদার্থ মেশানো ৭.৫ লিটার বিষাক্ত মদ সহ ৫ জন মাদক কারবারী গ্রেফতার করেছেন। এ সময়ে তাদের কাছ থেকে দুটো মোটরসাইকেলও উদ্ধার করেছেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে জেল জরিমানা করেন।

গ্রেফতারকৃত হলেন, যশোর সদর উপজেলার মাছ বাজার এলাকার মৃত গৌড় ঘোষের ছেলে ১) মনোরঞ্জন ঘোষ (৬৭), ২) যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের ভায়না গ্রামের আনন্দ-বিশ্বাসের ছেলে (২) অসীম বিশ্বাস (৩২), ৩) যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের নিমাইয়ের ছেলে লিংকন (৩২), ৪) যশোর সদর উপজেলার সাতিয়ানতলা এলাকার পোলাদ আলীর ছেলে ইমতিয়াজ আলী (৫৯) ও ৫) যশোর সদর উপজেলার সাতিয়ানতলা বাগডাঙ্গা গ্রামের বিজয়ী বিশ্বাসের ছেলে প্রশান্ত বিশ্বাস (২৯)।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোর র‌্যাব-৬ এর লে: কমান্ডার এম নাজিউর রহমান।

 

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামে মকের আলীর মোল্লার ছেলে কাসেম মোল্লা (৫৫), একই গ্রামের হামিদের ছেলে নুর ইসলাম (৪৫) ও শাহাজানের ছেলে জাকির হোসেন (২৮) বিষাক্ত মদ পানে গুরুতর অসুস্থ হন। তারা যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার সময় মদ পানের কথা গোপন রাখেন। চিকিৎসাধীন অবস্থায় পরদিন রাতে মারা যান কাসেম মোল্লা । এরপর ২৭ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুর ইসলাম ও জাকির হোসেন। এছাড়াও এই ঘটনায় আরো সাতজন অসুস্থ হয়ে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বিষয়টি বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার হয় এবং জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করে। এরপর পরপরই বিষাক্ত স্পিরিট মেশানো মদ ব্যবসায়ীদের ধরতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর হয়।

বিশেষ করে যশোর র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল বিষাক্ত মদ ব্যবসায়ীদের গ্রেফতারে লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে।

একপর্যায়ে গতকাল রাত ৮ টা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত যশোর বাঘারপাড়ার সাতিয়ানতলা এলাকায় র‌্যাব-৬ এর একটি দল বিষাক্ত পদার্থ মিশিয়ে দেশী মদ তৈরি করার সময়ে মদকারবারীকে আটক করতে সক্ষম হয়।

যশোর র‌্যাব-৬ এর কোম্পানী  লে:কমান্ডার এম নাজিউর রহমান বলেন, কয়েকদিন আগে বিষাক্ত মদ পানে তিনজনের মৃত্যুর ঘটনায় যশোরের সব শ্রেণীর মানুষের মাঝে চাঞ্চল্যকর তৈরি করে। বিষয়টি আমরা গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করছিলাম। এক পর্যায়ে গতকাল রাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যশোর সদর উপজেলার  সাতিয়ানাতলা এলাকায় বিষাক্ত মদের কারবার চলছে। এ সময় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়। পরে যশোর নিবার্হী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেক মাদক ব্যবসায়ীকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫০০ টাকা করে জরিমানার সাজা প্রদান করে তাদেরকে জেলে পাঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *