বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ঋতু অপহরণকারী চক্রের মাস্টারমাইন্ডার

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: খুলনা বেসরকারি বিশ্ববিদ্যালয় স্টামফোর্ডের শিক্ষার্থী ঋতুই হাইকোর্টের আইনজীবী মোস্তফা কামাল মিলন অপহরণ চক্রের মূল হোতা। উশৃঙ্খল জীবনযাপনের অর্থ সংগ্রহ করতে অপহরণ চক্র গড়ে তোলায় ঋতুুুুর প্রধান কাজ। অপহরণের কলাকৌশল তৈরি করতেন তিনি ক্রাইম পেট্রোল  নামের একটি ভারতীয় সিরিয়াল দেখতে নিয়মিত। সেটাই তিনি কাজে লাগান তার উশৃংখল জীবনযাপনের অর্থ সংগ্রহ করতে। বন্ধুবান্ধবদের নিয়ে লেগে পড়েন দেশের বিশিষ্ট ব্যক্তিদের অপহরণ করতে। বুধবার দুপুরে যশোর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই কর্মকর্তারা এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সংবাদকর্মীদের এমন লোমহর্ষক কাহিনী জানিয়েছেন।

উল্লেখ্য গতকাল মঙ্গলবার সকালে আবু হেনা মোস্তাফা কামাল মিলন নামে হাইকোর্টের এক আইনজীবীকে অপহরণের তিন দিন পর যশোরের অভয়নগর থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই।
এ ঘটনায় তিন অপহরণকারীকে আটক করেছে সংস্থাটি। তবে ধরা ছোঁয়ার বাইরে রয়েছে মাস্টার মাইন্ড রাজ ও  ঋতু আরও কয়েকজন।

পিবিআই’র পুলিশ সুপার রেশমা শারমীন জানান, ‘মঙ্গলবার যশোরের অভয়নগর উপজেলার একতারপুর গ্রাম থেকে আইনজীবী মিলনকে উদ্ধার করা হয়। তিনি সাতক্ষীরার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এমএ হাকিমের ছেলে। মিলনের সঙ্গে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর গ্রামের এসএম হারুনুর রশিদের মেয়ে রাবেয়া সুলতানা রিতুর বিয়ে ঠিক হয়। এরই সূত্র ধরে রিতু তার সহযোগীদের মাধ্যমে গত ৬ ফ্রেব্রুয়ারি দুপুরে মিলনকে খুলনা পাইওনিয়র কলেজের সামনে দেখা করার জন্য ডেকে এনে অপহরণ করে। এরপর তাকে রিতুর বান্ধবী সুরাইয়ার যশোরের অভয়গর উপজেলার একতারপুর গ্রামের বাড়িতে বন্দি করা হয়।’

তিনি জানান, ‘সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে শারীরিক নির্যাতন এবং মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছে ৩০ লাখ টাকা দাবি করা হয়। দাবিকৃত টাকা না দিলে মিলনকে মেরে ফেলা হবে বলে তারা শাসায়। এমনকি ভয় দেয়ার লক্ষ্যে কোয়েল পাখির রক্ত মিলনের গায়ে থাকা পাঞ্জাবিতে মেখে তা তার পরিবারকে দেয়া হয়। তারা রক্তমাখা পাঞ্জাবিটা খুলনার ডুমুরিয়ার যে স্থানে ফেলে আসা হয়েছে সেই লোকেশনটা ফোনে পরিবারের সদস্যদের জানায়।’
পুলিশ সুপার রেশমা শারমীন আরও জানান, ‘অপহণের পর মিলনের ভগ্নিপতি শরিফুল ইসলাম গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জিডি করেন। পরে তারা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) যোগাযোগ করে। পিবিআই তদন্ত শুরু করলে অপহরণকারীরা ডুমুরিয়ায় টাকা নিয়ে যেতে বলে। টাকা নিয়ে ডুমুরিয়ায় গেলে তারা খুলনা ২৫০ শয্যা হাসপাতালের সামনে যেতে বলে। দুই ঘণ্টা অপেক্ষার পর অপহরণকারীরা যশোরের অভয়নগরে যেতে বলে। এসময় শাহীন টাকা নিতে আসলে তাকে আটক করা হয়। এরপর তার দেয়া তথ্য মতে অভয়নগর থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে সুরাইয়ার বাড়ি থেকে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করা হয়। এসময় সদস্য সুরাইয়া ও আব্দুস সালাম নামে আরো দুজনকে আটক করা হয়। ‘আমরা যখন সুরাইয়ার বাড়িতে যাই তখন ভিকটিম মিলনকে মারপিট করা হচ্ছিল।। তার চিৎকার যাতে বাইরে না যায় এজন্য উচ্চ আওয়াজে গান বাজানো হচ্ছিল।

ঘটনার মাস্টারমাইন্ড ঋতু সহ অন্যান্য অপরাধীদের ধরতে পুলিশ মাঠে নেমেছে। আশা করা হচ্ছে দু-একদিনের মধ্যেই বাকি অপরাধীদের পুলিশ ধরতে সক্ষম হবে। তাছাড়া এ অপরাধী চক্রের সাথে আর কেউ জড়িত আছে কিনা? সেটাও পুলিশ অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।বাকি অপরাধীদের ধরতে পারলে নতুন কোন তথ্য বের হলে সেটা সংবাদ কর্মীদের জানানো হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *