বহুল আলোচিত এ্যডভোকেটও সাংবাদিক পরিচয়দানকারী ইদ্রিস আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বহুল আলোচিত সেই ইদ্রিস আলম আটক হয়েছে। তবে তার সহযোগী টিটো ও নাইম কৌশলে পালিয়ে গেছে।

দীর্ঘদিন ধরে আটক ইদ্রিস আলম নিজেকে কখনো সাংবাদিক, কখনো আইনজীবী, কখনো শ্রমিক নেতা আবার কখনো আওয়ামী লীগ নেতা পরিচয় দিয়ে যশোর আদালত চত্বরে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। সে যশোর সদর উপজেলার পূর্ব পান্তাপাড়া গ্রামের মৃত শামসুর রহমানের ছেলে।

 

বৃহস্পতিবার বিকেলে আইজীবী সমিতির সহযোগিতায় তাকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের তৃতীয়তলা থেকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

যশোর জেলা আইনজীবী সমিতির সহসভাপতি খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল বলেন, দীর্ঘদিন ধরে ইদ্রিস আলমের বিরুদ্ধে নানা অভিযোগ ওঠে। সে গ্রাম-গঞ্জ থেকে আসা নিরীহ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে সর্বস্বান্ত করেন। একপর্যায়ে সমিতি থেকে তাকে আটকের সিদ্ধান্ত হয়। এর আগে তার আদালত চত্বরে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু তিনি কারো কথায় শোনেন নি। একপর্যায়ে আজ বিকালে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে নামসর্বস্ব ৫টি পত্রিকার পরিচয়পত্র, দুইটি পেনড্রাইভ, চারটি মোবাইল ও শ্রমিক ইউনিয়নের দুইটি পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। পরে তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

 

যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী ফরিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন বলেন, ইদ্রিস আলম একসময় একজন সিনিয়র আইনজীবী সহকারী হিসেবে কাজ করতেন। তারপরে সে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে কাজ করছিলেন। কিন্তু বেশ কিছুদিন যাবৎ তার বিরুদ্ধে নানা অপরাধের চিত্র ফুটে ওঠে। এ কারণে তাকে আইনজীবী সমিতি থেকে বহিষ্কার করা হয়। এমনকি আইনজীবী সমিতির পক্ষ থেকে তাকে আদালত চত্বরে আসতে নিষেধ করা হয়। কিন্তু সে নিজেকে সংশোধন না করে বরং নানা অপরাধ সংগঠিত করেই চলেছে। তাই আদালত চত্বর কুলুষিত মুক্ত রাখতে তাকে আটক করে পুলিশে দেয়া হয়েছে বলে তিনি জানান।

 

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম বলেন, আইনজীবী সমিতিতে নেতাদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশ তাকে সেখান থেকে আটক করে থানায় নিয়ে এসেছে। পুলিশ বিষয়টি অধিকতর তদন্ত করবে। তদন্তে প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *