ফের পাকিস্তান ভারত সংঘর্ষ: ৫ পাকিস্তানী সেনা নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক:ফের কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের সৈন্যদের মধ্যে গোলাগুলি হয়েছে। এ ঘটনায় ৫পাকিস্তানী সেনা নিহত হয়েছে। গত এক সপ্তাহের ব্যবধানে দুই দেশের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটলো। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতে ভারতীয় বাহিনীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পাঁচ পাকিস্তানি সেনা নিহত হন।

এক সপ্তাহের ব্যবধানে আবারো জম্মু-কাশ্মীরে গোলাগুলির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাতে ভারতীয় বাহিনীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পাঁচ পাকিস্তানি সেনা নিহত হন।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, নিয়ন্ত্রণ রেখার পুঞ্চ সেক্টরে যুদ্ধবিরতি ভঙ্গ করে পাকিস্তানি সেনারা আগে গুলি চালায়। তাৎক্ষণিক জবাব দেয় ভারতীয় সেনারাও।

ভারতের প্রতিরক্ষা দফতরের সূত্রের বরাতে খবরে জানায়, হামলায় পাকিস্তানি বাহিনীর গোলাবর্ষণে বেসামরিক মানুষের বেশ কয়েকটি ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। সেনারা বেসামরিকদের লক্ষ্য করেই হামলা চালায় বলে অভিযোগ ভারতের।

সীমান্তে দুই ঘণ্টার বেশি সময় ধরে চলে গোলাগুলি। এতে আতঙ্কে বাড়ি-ঘর ছেড়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেন অনেকে।

উভয়পক্ষের সংঘাতে পাঁচ পাকিস্তানি সেনা নিহত এবং তিনজন আহতের খবর জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। সেই সঙ্গে পাকিস্তানি সেনাদের বেশ কয়েকটি বাঙ্কার ধ্বংস করা হয়েছে।

পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনায় এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি কোন দেশ।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টিভির খবরে জানা গেছে, জম্মু-কাশ্মীরে চলতি বছর পাকিস্তানি সেনারা ৩২০০ বারের বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। দেশটির সেনাদের হামলায় ৩০ বেসামরিক নাগরিক প্রাণ হারান। আহত হয়েছেন শতাধিক মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *