ফেনীতে ট্রাকে ট্রেনের ধাক্কায় নিহত ৬, গেটম্যানের বিরুদ্ধে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

ফেনী প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম রেলপথের ফেনীতে বালুবাহী ট্রাকে ট্রেনের ধাক্কায় ছয়জন নিহতের ঘটনায় দুই গেটম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার পর থেকে লাইনম্যান মো. সাইফুল পলাতক। অন্যজনের নাম জানা যায়নি।

এড়ড়মষব ঘবংি গুগল নিউজে প্রতিদিনের বাংলাদেশ”র খবর পড়তে ফলো করুন

শুক্রবার (৫ই এপ্রিল) রাতে লাকসাম রেলওয়ে থানায় দুই গেটম্যানের বিরুদ্ধে মামলা হয়।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের অভিযোগ, ট্রেন চলাচলের সময় গেট না ফেলার কারণে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ফেনী সদর উপজেলার পূর্ব ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজসংলগ্ন এলাকায় ই/৩২(১) নম্বর রেলগেটে সকালে লাইনম্যান ছিল না। চট্টগ্রামগামী একটি মেইল ট্রেন ওই স্থান অতিক্রম করার সময় গেট ব্যারিয়ার দাঁড়ানো অবস্থায় ছিল। ওই সময় বালুবাহী একটি ট্রাক রেললাইন পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন ট্রাকচালক বরিশালের উজিরপুর উপজেলার কাউয়ারাহা এলাকার আবুল হাওলাদারের ছেলে মো. মিজান, কুমিল্লার লাকসাম উপজেলার মনোহরপুরের আবুল খায়েরের ছেলে মো. আশিক, মৃত আমির আলীর ছেলে মো. আবুল খায়ের, চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের সাততলা গ্রামের রুহুল আমিনের ছেলে রিফাত, মো. ইয়াছিনের ছেলে সাজ্জাদ, নুর আহম্মদের ছেলে দ্বীন মোহাম্মদ। খবর পেয়ে রেললাইনের ওপর পড়ে থাকা দুর্ঘটনাকবলিত ট্রাক ও মৃতদেহগুলো সরিয়ে নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। এরপর ছাগলনাইয়া থানা পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

সাততলা গ্রামের বাসিন্দা আবদুল মালেক জানান, সাততলা গ্রামের ভাই, চাচাতো-জেঠাতো ভাই ও ১১ জন বন্ধুবান্ধব মিলে ঈদের শপিং করার জন্য চট্টগ্রাম যাচ্ছিলেন ট্রেনে। সবাই খুব মজা করছিলেন। ট্রেনে যেখান থেকে উঠেছেন সেই হাসানপুর স্টেশনে সবাই মিলে নিজেদের ক্যামেরাবন্দিও করেছেন। সেই ছবি ট্রেনে ওঠার আগে ফেসবুকে আপলোড দিয়েছেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, তাদের এ আনন্দ বেশিক্ষণ রইল না। হাসানপুর থেকে ট্রেন চট্টগ্রামের উদ্দেশে রওনা দিলে পথে ফেনীর ফাজিলপুর রেল ক্রসিংয়ে একটি বালুবোঝাই ট্রাককে ধাক্কা দেওয়ায় সব লণ্ডভণ্ড হয়ে যায়।

তিনি জানান, দুঃখের বিষয় তারা ১১ জন সবাই ট্রেনের বগিতে না বসে ইঞ্জিনে চেপে বসেছিলেন। ইঞ্জিনের একদম সামনের সারিতে যারা ছিলেন ঘটনাস্থলেই তিনজন মারা যান। বাকিরা বিভিন্নভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন। কেউ ভাবতেই পারছেন না এত অল্প বয়সে ছেলেগুলো এভাবে চলে যাবে।

ফেনীর পুলিশ সুপার মো. জাকির হাসান জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় দুই গেটম্যানের বিরুদ্ধে লাকসাম রেলওয়ে থানায় মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *