প্রবেশপত্র আটকিয়ে টাকা আদায়ের অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক,যশোর: আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকিয়ে ৩ হাজার করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। অভয়নগর আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষাথীও অভিভাবক। বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীও অভিভাবকরা মঙ্গলবার অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবেও জানিয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল ইসলাম খাঁন বিষয়টি তদান্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন ।
নাজমুল কাদির,নজরুল ইসলাম সহ একাধিক ব্যক্তি জানায়, দীর্ঘ দিন ধরে তাদের সন্তান অভয়নগরের নওয়াপাড়া আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজে অধ্যায়ন করছে। প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পূর্বের কোন বেতন বা ফিস বকেয়া নেই। কিন্তু প্রতিষ্ঠানটি কোচিং বাবদ প্রতিটি শিক্ষার্থীদের কাছে ৩ হাজার টাকা করে দাবি করেন। কিন্তু প্রতিষ্ঠানটির গুটি কতক শিক্ষার্থী প্রতিষ্ঠানে কোচি করলেও বাকি শিক্ষাথীরা প্রতিষ্ঠানে এক দিনেও কোন কোচিং করেনি। অথচ কোচিং না করা শিক্ষার্থীরা এসএসসির প্রবেশ নিতে প্রতিষ্ঠানটিতে গেলে অধ্যক্ষ জানিয়ে দেয় কোচিং বাবদ ৩ হাজার করে টাকা না দিলে তাদেরকে প্রবেশপত্র দেওয়া হবে না। উল্লেখ্য প্রতিষ্ঠানটি থেকে আসন্ন এসএসসি পরীক্ষায় ৫৯ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। সেই অনুপাতে এসব শিক্ষার্থীদের কাছ থেকে প্রতিষ্ঠানটি প্রায় দুই লক্ষ্য টাকা অতিরিক্ত আদায় করছে।

বিষয়টি নিয়ে আকিজ আইডিয়াল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের মুঠোফোন সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীর অভিভাবকদের অনুরোধের কারণে তিন মাস অতিরিক্ত কাসের জন্য আমরা ৩ হাজার টাকা করে নির্ধারণ করি। কোন শিক্ষার্থী কাস করুক আর না করুক তাদের এ টাকাটা দেওয়া লাগবে। কয়েক দিন ধরে শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ নিতে আসলে এ টাকা নিয়েই প্রবেশ দেওয়া হচ্ছে বলে তিনি জানান।

বিষয়টি নিয়ে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল ইসলাম খাঁনের কাছে জানতে চাইলে তিনি বলেন,আমাকে শিক্ষার্থীর অভিভাবকরা বিষয়টি লিখিতভাবে জানিয়েছে। খুব দ্রুত্য বিষয়টি তদান্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *