প্রধানমন্ত্রীর সহকারী ম্যজিস্ট্রেট সাংবাদিক পরিচয়ে প্রতারণা করতেন শরীফ

নিউজটি শেয়ার লাইক দিন

গাজীপুর সংবাদদাতা: লেখাপড়ায় মাধ্যমিকের গণ্ডি পার হয়নি। এরপর ও নিজেকে একজন চৌকস প্রতারক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। দামি গাড়ি, দৃষ্টি আকর্ষণ পোশাক অলংকার সবকিছুই ছিল অরিজিনাল। কিন্তু তার কাজটি ছিল সবই ভুয়া ও প্রতারণামূলক। তিনি নিজেকে কখনো প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, কখনও  নির্বাহী ম্যজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি, কখনও সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা করে মানুষের সাথে প্রতারণা করে আসছেন। এ পরিচয়ে প্রতারণা করে হাজার হাজার মানুষের কাছ থেকে চাকরি দেয়ার নাম করে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। কিন্তু বিধিবাম সোমবার রাতে প্রতারণা করতে গিয়ে গাজীপুর টঙ্গী পূর্ব থানা এরশাদনগরে এলাকা প্রতারণা করতে গিয়ে গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েছেন শরিফ উদ্দিন নামে এ প্রতারক। প্রতারক শরিফ উদ্দিন নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার দুর্গাপুর গ্রামের ওয়াজেদ আলীর ছেলে ।

ডিএমপির ডিবি দক্ষিণের উপকমিশনার মোহাম্মদ নুরে আলম জানান, শরিফ উদ্দিন দীর্ঘদিন ধরে ঢাকাসহ আশপাশের জেলায় নিজেকে কখনো প্রধানমন্ত্রীর সহকারী, কখনো ম্যাজিস্ট্রেট, কখনো সাংবাদিক কখনো শিল্পপতি সহ নানা পরিচয় দিয়ে সহজ সরল মানুষের কাছ থেকে চাকরি দেয়া সহ নানা প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।শরীফএকজন বড়মাপের ভয়ঙ্কর প্রতারক।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তিনি নিজেকে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, বিশেষ সহকারী, প্রধানমন্ত্রীর প্রধান তথ্য কর্মকর্তা, বেঙ্গল গ্রুপের পরিচালক, সময় টিভির পরিচালক, বাংলাদেশ সংবাদ সংস্থার (পরিচালক প্রশাসন), এফবিসিসিআইয়ের পরিচালক হিসেবে সিআইপি, ৩৬তম বিসিএস ক্যাডার (প্রশাসন) ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা পরিচয় দিতেন।এসব পরিচয় দিয়ে হাজার হাজার মানুষের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। সেসব টাকা দিয়ে সে বিলাসী গাড়ি ও জীবনযাপন করেন।

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত সহকারী, সময় টিভি, সিআইপি, কার্যনির্বাহী সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের ৪টি আইডি কার্ড উদ্ধার করা হয়েছে বলে জানান।

এ ছাড়াও দুটি মোবাইল ফোন, এক জোড়া হ্যান্ডকাফ, গাড়িতে ব্যবহারের জন্য তিনটি লেমনেটিং করা স্টিকার (প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগোসহ, বেঙ্গল গ্রুপ ও সময় টিভির) ও প্রধানমন্ত্রীর নামসহ একটি সিল এবং একটি এলিয়ন ব্যান্ডের প্রাইভেট কার ও তার কাছ থেকে ২২০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

ডিবি কর্মকর্তা আরো জানান, শরীফ নিজের ছবির সাথে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ছবি এডিট করে বসিয়ে সামাজিক যোগাযোগ পোস্ট করে নিজেকে উচ্চপদস্থ প্রমাণ করতেন। শরীফের বিরুদ্ধে গত বছর কুমিল্লায় একই ভাবে প্রতারণার অভিযোগে গ্রেপ্তারের পর একটি প্রতারণা মামলা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন তিন বছর ধরে প্রতারণা করে আসছেন। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় একটি প্রতারণা মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *