পুটখালীর মাদক ও অস্ত্র ব্যবসায়ী কাদের ৬ সহযোগীসহ আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: বেনাপোল পুটখালী সীমান্তের চোরচালান ঘাটের নিয়ন্ত্রণকারী কুখ্যাত মাদক ও অস্ত্র ব্যবসায়ী আব্দুল কাদের (৫৫) ও তার ছয় সহযোগীসহ হয়েছে। শনিবার সকালে বেনাপোল পোর্ট থানা পুলিশ তাদের আটক করেন।

পরে তাদের বিরুদ্ধে একটি মারামারি মামলায় দিয়ে তাদেরকে আদালতে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। গ্রেফতার আব্দুল কাদের পুটখালী গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে।

 

তার অন্যান্য সহযোগীরা হলেন, একই গ্রামের খয়বার আলীর ছেলে জুলফিকার আলী (৪২), ইশারত মোড়লের ছেলে শরিফুল ইসলাম (৫৪), তবি মোড়লের ছেলে ওলিয়ার রহমান (৪০), মৃত দেলোয়ার হোসেনের ছেলে নুর হোসেন (৪২), মহিব উদ্দিনের ছেলে জাকির হোসেন (৪২) ও মৃত শামসুর রহমানের ছেলে তবিবর রহমান (৫২)।

 

নাম প্রকাশ না করার শর্তে সীমান্তের একাধিক ব্যক্তি জানান, কাদের দীর্ঘদিন ধরে পুটখালী এলাকার বিটখাটাল (গরুর খাটাল) জোরপূর্বক নিয়ন্ত্রণ করে আসছেন। সে এলাকায় সন্ত্রাসী রাজত্ব কায়েম করছে। সীমন্ত মাদক ও অস্ত্র ব্যবসার সাথে দীর্ঘদিন ধরে জড়িত। গ্রামে তার একটা মাটির ঘর ছিল। বেশ কয়েক বছর আগে তিনি যশোর বেজপাড়া গড়ে তুলেছেন আলিশান বাড়ি।এখন অধিকাংশ সময়ে সে সেখানে থাকেন। সেখান থেকে থেকে কলকাঠি নাড়েন পুটখালীতে।

এর আগে বেনাপোলের একটি সিঅ্যান্ডএফ এজেন্সির কর্মচারী ছিলেন। নানা অনিয়মে চাকুরিচ্যুত হওয়ার পর এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলেন। বিভিন্ন সময়ে লোকজনকে মারধর করে এলাকায় ত্রাস সৃষ্টি করে রাখেন; যাতে তার ভয়ে কেউ মুখ খোলাসহ প্রশাসনের দ্বারস্থ হতে না পারে।
তারা জানান, গত ১ জুলাই কাদেরের নেতৃত্বে পুটখালী গ্রামের ইসমাইল বিশ্বাসের তিন ছেলে শাহআলম বিশ্বাস (৪৮), ওলিয়ার বিশ্বাস (৫২) ও শাহাজান বিশ্বাস (৪৫) এবং একই গ্রামের শাহআলমের ছেলে আজমির বিশ্বাসের (২৫) ওপর হামলা চালিয়ে তাদের মারাত্মক আহত করা হয়। ওই হামলায় আরো নয়জন গুরুতর আহত হন। তাদের ঘরবাড়িও ভাঙচুর করে সন্ত্রাসীরা।
ওই ঘটনায় আহত শাহআলম যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে বেনাপোল পোর্ট থানায় অভিযোগ করেন। ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনও করেন তিনি। এ ঘটনার খবর গণমাধ্যমে প্রকাশ হলে পুলিশ তৎপর হয়ে ওঠে। কাদের তখন এলাকা ছেড়ে যশোর শহরে অবস্থান নিয়ে অনুগত লোকদের মাধ্যমে সীমান্ত এলাকায় নানা অপকর্ম অব্যাহত করেন।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান গ্রেফতারের বলেন,  ৯ জুলাই থানায় একটি মারামারি মামলা দায়ের করা হয়। এই মামলায় কাদেরসহ তাদের সহযোগীকে আটক করা হয়। পরে তাদেরকে আদালতে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *