পাবনায় ১ লাখ ২০ হাজার লিটার তেল জব্দ

নিউজটি শেয়ার লাইক দিন

পাবনা প্রতিনিধি; পাবনার বেড়া উপজেলার কাশিনাথপুরের তিনটি ও সদরের একটি গোডাউনে পৃথক অভিযান চালিয়ে মজুত করে রাখা ১ লাখ ১৮ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গোডাউনগুলোর মালিকদের ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১১ মে) বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত কাশিনাথপুর বাজারের সুনীল কুমার সাহা, লক্ষ্মণ কুমার সাহা ও মীর স্টোর এবং পাবনা শহরের বড় বাজারের উত্তম কুমার কুন্ডুর গোডাউনে এ অভিযান চালানো হয়।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহা. সবুর আলী জানান, প্রথমে অভিযান চালানো হয় কাশিনাথপুর বাজারের বেড়া উপজেলা অংশের সুনীল ও লক্ষ্মণের গোডাউনে। এ সময় সুনিলের গোডাউনে ৬০ ড্রাম সয়াবিন, পাম ওয়েল ৩০ ড্রাম ও ৩০ ড্রাম সুপার তেল জব্দ করা হয়। আর লক্ষ্মণের গোডাউন থেকে ৩০ ড্রাম সয়াবিন তেল ও ৭২ ড্রাম পাম ওয়েল জব্দ করা হয়। প্রত্যেক ড্রামে ২১০ লিটার তেল হিসেবে আনুমানিক ৪৫ হাজার লিটার তেল জব্দ করা হয়। তেলগুলো দীর্ঘদিন মজুত করে রাখার অপরাধে সুনিলকে দুই লাখ টাকা এবং লক্ষ্মণকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে পাবনা শহরের বড় বাজারের উত্তম কুমার কুন্ডুর একটি গোডাউনে অভিযান চালিয়ে ৪৩ হাজার লিটার তেল জব্দ করা হয়। এ সময় গোডাউনের মালিক উত্তম কুমারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া সাঁথিয়ার সহকারী ভূমি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, কাশিনাথপুর বাজারের সাঁথিয়া অংশের মীর মোহাম্মদ আবুল খায়েরের মালিকাধীন মীর স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে ৩০ হাজার লিটার সয়াবিন ও পাম ওয়েল তেল জব্দ করা হয়। এ সময় গোডাউন মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই দিনে পাবনার সুজানগরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করে রাখা ৩ হাজার ১৩৭ লিটার সয়াবিন তেল জব্দ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *