‘পাকিস্তানে ফিরে যাও’ বলা পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক:ভারতের কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি জানিয়েছেন, মিরাটের ঘটনার ভিডিওতে ভারতের উত্তরপ্রদেশের যে পুলিশ কর্মকর্তারকে সাম্প্রদায়িক মন্তব্য করতে দেখা গেছে, তার বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হবে। গেল শুক্রবার সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ চলাকালে ঐ পুলিশ কর্মকর্তা এ মন্তব্য করেন।

ভাইরাল হওয়া এক ভিডিওতে মিরাটের পুলিশ সুপারিটেন্ডেন্ট অখিলেশ ‌নারায়ণ সিংহকে দুই ব্যক্তি বলতে শোনা যায়, ‘পাকিস্তানে চলে যাও।’ মুক্তার আব্বাস নাকভি বলেন, ভিডিওতে যা শোনা গেছে, যদি সত্যিই সেই মন্তব্য তিনি করে থাকেন তাহলে তা নিন্দনীয়। ওর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। কোনও গণতান্ত্রিক দেশে এটা হতে পারে না।
ভিডিওতে পুলিশ কর্মকর্তা অখিলেশ নারায়ণকে দেখা গেছে, একটি গলিতে দাঙ্গা-নিরোধক পোশাক পরে হেটে আসতে। তার সঙ্গে অন্য পুলিশকর্মীদেরও হেটে আসতে দেখা গেছে। দেখা যায়, তিনি এক জায়গায় থেমে যান। সেখানে কয়েকজন মুসলিম ব্যক্তি দাঁড়িয়েছিলেন। অখিলেশকে সেখানে দুই ব্যক্তিকে জিজ্ঞেস করতে দেখা যায়, তারা কোথায় যাচ্ছেন। উত্তরে একজন জানান, তারা এখনই নমাজ পড়ে আসছেন।

তখন অখিলেশ বলেন, ‘সেটা ঠিক আছে। কিন্তু এই কালো ও নীল ব্যাজ পরেছে যারা, তাদের পাকিস্তানে চলে যেতে বলো।’ তিনি আরও বলেন, ‘তোমরা এখান‌ে থাকতে না চাইলে চলে যাও। তোমরা এখানে থাকবে আর অন্য জায়গার প্রশংসা করবে!’ এরপর তারা সেখান থেকে চলে যেতে গেলেও অখিলেশকে অন্তত তিনবার ফিরে এসে ওই লোকগু‌লোকে বলতে শোনায় যায়, ‘আমি সকলকে তাদের বাড়ি থেকে বের করে জেলে নিয়ে যাব। আমি সকলকে ধ্বংস করে দেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *