পাওনা টাকা দিতে না পারায় ট্রাক চালককে শিকলে বেধে নির্যাতন

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: পাওনা টাকা দিতে না পারায় ট্রাক চালককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে।

এঘটনাটি ঘটেছে যশোর সদর উপজেলার রাজারহাট রামনগরের বাংলাদেশ ট্রান্সপোর্টে। সেখানে গত দু’দিন ধরে শিকল দিয়ে বেধে অমানবিক নির্যাতন চালানো হয়েছে জেলার কেশবপুর উপজেলার হাবাসপোল গ্রামের ট্রাক ড্রাইভার বিল্লাল হোসেনের উপর। এঘটনায় তিনি প্রতিষ্ঠানের ম্যানেজার রামনগর গ্রামের মিন্টু ড্রাইভারের ছেলে সুমন ও প্রতিষ্ঠানের মালিক রাজারহাট এলাকার শাহীনের বিরুদ্ধে যশোর কোতোয়ালী থানায় মামলা করেছেন।

মামলায় তিনি উল্লেখ করেছেন, ছয় মাস ধরে শাহীনের একটি ট্রাক তিনি চালাচ্ছেন। গত ২৬ মার্চ তিনি ও তার হেলপার সাগর খালি ট্রাক নিয়ে পটুয়াখালি যাওয়ার পথে উজিরপুরে দুর্ঘটনার শিকার হন। এসময়ে তার হেলপার মারাত্মক আহত হন। সাগরকে নিয়ে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এরপর তিনি মালিককে জানিয়ে কেশবপুরে আসেন। ২৮ মার্চ সকালে সুমন তাকে দুর্ঘটনায় কবলিত ট্রাক আনতে যাওয়ার কথা বলে ডেকে আনে। এরপর তিনি পাওনা টাকার হিসেব করেন। এসময় ৫৩ হাজার টাকা পরিশোধও করেন বিল্লাল। কিন্তু বাকি ২০ হাজার টাকার জন্য তাকে শিকল দিয়ে বেধে দু’দিন ধরে চরম নির্যাতন চালানো হয়। ২৯ মার্চ রাত সাড়ে সাতটায় যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠুকে কৌশলে মোবাইল ফোনের মাধ্যমে বিল্লাল বিষয়টি জানান। পরে শ্রমিক নেতা ও কোতোয়ালী থানা পুলিশের সহযোগিতায় বিল্লালকে উদ্ধার করা হয়।

এবিষয়ে সেলিম রেজা মিঠু বলেন, বিল্লালকে তারা পানি পর্যন্ত খেতে দেয়নি। বেধড়ক মারপিট করেছে। তারা এবিষয়ে অপরাধিদের দ্রুত আটক ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন।

এদিকে, খবর পেয়ে রাতেই কোতোয়ালী থানায় হাজির হন শ্রমিক নেতা মোর্তজা হোসেন, হারুন অর রশিদ ফুলু, ষষ্টি দত্ত, আবু হাসান, লবিন, মিন্টু গাজীসহ অনেকেই। ওসির সাথে বৈঠক শেষে রাতেই মামলা রেকর্ড করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার এসআই হেলাল সরদার বলেন, আসামিদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে। দ্রুত নির্যাতনকারীদের আটক করা হবে।

উল্লেখ্য সম্প্রতি সময়ে যশোর শহরের লোন অফিসপাড়ায় বিএনপি নেতা রফিকুল ইসলাম চৌধুরি মুল্লুক চাঁদের চালের আড়তে পাওনা টাকা আদায় করতে এক ইঞ্জিনিয়ারকে আটকে রেখে নির্যাতন করে হত্যা করা হয়। বিষয়টি নিয়ে জেলায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে। এরপরে গত কালকের এ ঘটনার পরে শহর জুড়ে আবারো কানাঘুষা শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *