নড়াইলে জ্বর সর্দি-কাশির উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি যুবকের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

নড়াইল প্রতিনিধি ঃ নড়াইলে  সর্দি কাশি জ্বর নিয়ে হাসপাতালে ভর্তির একদিন পর শওকত আলী (২৫) নামে এক সুপারি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সে নড়াইল পৌরসভার দক্ষিন নড়াইল এলাকার ওমর আলীর পূত্র। মঙ্গলবার (৩১মার্চ) রাত পৌনে ৯টার দিকে শওকত নড়াইল সদর হাসপাতালে ভর্তি হয় এবং এর ১৫ মিনিট পর তার মৃত্যু ঘটে।
সদর হাসপাতালের ডিউটিরত মেডিকেল অফিসার ডা. তৌহিদুল ইসলাম তুহিন এ প্রতিনিধিকে বলছেন, শওকত বুকে ব্যথা, বমি, জ্বর, সর্দি-কাশির উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে করোনায় নয়, হার্ট-ষ্ট্রোকে তার মৃত্যু হয়েছে।
পারিবারিক সূত্রে জানা গেছে, শওকত ৩/৪ দিন আগে অসুস্থ হয়। তার শরীরে সর্দি, জ¦র, শ^াসকষ্ট ও বমির উপসর্গ ছিলো। একটি প্রাইভেট ক্লিনিকে এক চিকিৎসকের নিকট চিকিৎসা সেবা নিচ্ছিলেন। কিন্তু অবস্থার কোন পরিবর্তন না হওয়ায় মঙ্গলবার (৩১মার্চ) রাতে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ ব্যাপারে নড়াইল সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু বলেন, কোনো করোনা আক্রান্ত রোগি ভর্তির ১৫ মিনিট পরে মারা যেতে পারে না। তার ধারনা হার্ট-ষ্ট্রোকজনিত কারনে রোগির মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর কারণ জানার জন্য নমুনা সংগ্রহ করা হতে পারে। এ ব্যাপারে সিভিল সার্জন ডাক্তার আব্দুল মোমেনকে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।
অন্যদিকে মঙ্গলবার রাতেই শওকত আলীর লাশ তার পরিবারের কাছে হস্তান্তরের পর দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, দক্ষিণ নড়াইলে একব্যক্তির মৃত্যুর ঘটনায় ওই এলাকায় বাড়তি সর্তকতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে। কেউ আতঙ্কিত না হয়ে করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। এছাড়া জনসচেতনতামূলক কার্যক্রম পুরো জেলায়ই জোরদারভাবে করা হচ্ছে। অন্যদিকে মৃত শওকত আলীর নমুনা সংগ্রহের প্রয়োজন নেই বলে সিভিল সার্জন আমাকে (জেলা প্রশাসক) জানিয়েছেন।
এদিকে শওকতের মৃত্যুর ঘটনা শহরে দ্রুত ছড়িয়ে পড়েছে। তার শরীরে করোনাভাইরাস আছে কিনা তা পরীক্ষা নিরীক্ষার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *