নোভানিউজ২৪ এর সংবাদে নড়েচড়ে বসেছে পুলিশ, অবশেষে সেই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: দক্ষিণবঙ্গের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা মাদক ব্যবসায়ীদের নিয়ে প্রকাশিত সংবাদে তোলপাড় সৃষ্টি হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতিষ্ঠানটি,মাদক ব্যবসায়ীদের ধরলেন না পুলিশ, ধরলেন সেবনকারীকে’এমন একটি সংবাদ প্রকাশ করেন। সংবাদটি প্রকাশ করার সাথে সাথে পুলিশের পক্ষ থেকে আলোচিত সেই মাদক ব্যবসায়ীদের গডফাদার বাঁধনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এর আগে বিকাল সাড়ে পাঁচটর দিকে  যশোর আর এন রোড এ ব্যস্ততম এলাকা থেকে পুলিশ মাদক ব্যবসায়ীদের মাধ্যমে ফাঁদে ফেলে নয়া মাদক সেবনকারী শামীম হাসান নামে এক যুবককে আটক করে। এসময় ৪ মাদক ব্যবসায়ী পুলিশের কাছে থাকলেও পুলিশ তাদের আটক করেনি। 

 

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে যশোরের ব্যস্ততম এলাকা আর এন রোডের ঢাকা ব্যাংকের কাছে মোটর পার্টস মার্কেটের সামনে থেকে সঙ্ঘবদ্ধ মাদক ব্যবসায়ীদের না ধরে, শামীম হোসেন (২২) নামে এক মাদক সেবনকারীরকে আটক করেন যশোর সদর পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক জসিম উদ্দিন। ওই যুবক রূপদিয়া চাউলিয়া এলাকার রবিউল ইসলামের ছেলে।

তবে পুলিশ দাবি করেছিলো, ওই যুবকের প্যান্টের পকেটে ১০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া গেছে। তবে আটক শামীম হোসেন বলছে সে একজন নয়া মাদক সেবনকারী। যশোর আর এন রোড এলাকায় আসলে মাদক ব্যবসায়ীরা তার পকেটের ভিতরে ১০ পিস ইয়াবা ট্যাবলেট দিয়ে তাকে আটক করেন। সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে হ্যান্ডকাপ পরান।

আটক শামীম হোসেন জানিয়েছিলো, মাদক ব্যবসায়ীদের সঙ্গে এর আগে মাদক গ্রহণের কারণে তার সাথে পরিচয় ছিলো। বৃহস্পতিবার বিকালে সার্টিফিকেট নিয়ে আর এন রোড এলাকায় এসেছিলাম একটা চাকরির বিষয়। কাজ শেষে আর এন রোডের ঢাকা ব্যাংকের সামনে মাদক ব্যবসার সঙ্গে দেখা হয়। তাদের মধ্যে একজন আমার পকেটে একটা কাগজের টুকরা ঢুকিয়ে দেয়। সাথে সাথে আমাকে পুলিশ এসে ধরে। এ সময় ৪মাদক ব্যবসায়ী আমার পাশেই ছিল। কিন্তু পুলিশ অজ্ঞাত কারণে তাদের কিছুই বললো না।

এ সময় আশেপাশে থাকা একাধিক প্রত্যক্ষদর্শী জানায়, দেখলাম ছেলেটি দাঁড়িয়ে আছে মার্কেটের সামনে। মিনিট দু’য়েক পরে দেখলাম কয়েকজন চিহ্নিত মাদক ব্যবসায়ী তার কাছে গেল। সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গেল। এরপর হইচই শুরু হলো, জানতে পারি তার কাছে নাকি ইয়াবা পাওয়া গেছে। কিন্তু বিষয়টি রহস্যজনক। যে ছেলেটিকে ধরল তার পাশেই মাদক ব্যবসায়ীরা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছে। তাদের পুলিশ কিছুই বলছে না। অথচ ওই ছেলেটিকে হাতকড়া পরানো হল। বিষয়টি স্থানীয়রা দেখে অনেকে প্রতিবাদ করতে গিয়েছিল কিন্তু পরে আর সাহস পায়নি। কিছু সময় পর হাতকড়া পরিয়ে ছেলেটিকে নিয়ে চলে গেল পুলিশ। ছেলেটির কাছে ইউনিয়ন কাউন্সিলের সার্টিফিকেট, ভোটার আইডি কার্ড ও একাডেমিক সার্টিফিকেট ছিল। সাথে কাগজপত্র দেখেই বোঝা যাচ্ছে ছেলেটি এখানে চাকরির জন্য এসেছে।

 

যশোর সদর পুলিশ ফাঁড়ির পুলিশের উপ-পরিদর্শক জসীমউদ্দীন বলেন, আপনার সংবাদটি প্রকাশিত হওয়ার পর থানার ওসি স্যার তাজুল ইসলাম ও তদন্ত ওসি তাসমিম স্যার আমাকে থানায় ডেকেছিলেন। সন্ধ্যার কিছু সময় আগে আটক শামীম হাসানের পকেট এ যারা ইয়াবা ট্যাবলেট দিয়ে ধরিয়ে দিয়েছে তাদের বিরুদ্ধেও মামলা দায়ের করতে বলেন। আমি রাতেই যশোর বউ বাজার এলাকার মাদক ব্যবসায়ী বাঁধনের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করি। পরে ফোর্স নিয়ে তাকে ধরার জন্য চেষ্টা করা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত তাকে পাওয়া যায়নি।

যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম বলেন,নোভানিউজ টোয়েন্টিফোরের প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হওয়ার পর আমি সদর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক জসীমউদ্দীনকে থানায় ডেকে নিয়ে আসি এবং সংশ্লিষ্ট মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে ওই মাদক ব্যবসায়ী খুব তাড়াতাড়ি আটক হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *