নির্দেশনা অমান্য করে মার্কেটে কেনাবেচা, ভ্রাম্যমান আদালতের জরিমানা

নিউজটি শেয়ার লাইক দিন

চুয়াডাঙ্গা প্রতিনিধি : য়াডাঙ্গায় নির্দেশনা অমান্য করে মার্কেট খোলা রেখে পণ্য কেনাবেচার অভিযোগে ২৪জন ক্রেতা-বিক্রেতাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে শহরের নিউ মার্কেটে এ অভিযান চালানো হয়। অভিযানে তাদের কাছ থেকে ৭৫হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, গত ১৫মে থেকে করোনার সংক্রমণ রোধে জেলার সকল মার্কেট-শপিং মল বন্ধ ঘোষনা করা হয়। কিন্তু এ নির্দেশনা অমান্য করে শহরের নিউ মার্কেটের ব্যবসায়ীরা ভোর থেকে গোপনে ব্যবসায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে- এমন খবরের ভিত্তিতে সোমবার সকাল থেকে নিউ মার্কেটে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানে মার্কেটের দোকানগুলো বাইরে থেকে তালাবদ্ধ রেখে ভিতরে পণ্য কেনাবেচা প্রমাণ মেলে। এমন অভিযোগে ২৪জন ক্রেতা বিক্রেতাকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়।
পরে তাদেরকে ৭৫ হাজার ৯০০ টাকা অর্থদন্ড করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট জান্নাতুল ফেরদৌস, হাবিবুর রহমান ও ফিরোজ হোসেন।ভ্রা ম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রট জান্নাতুল ফেরদৌস জানান, জরিমানার অর্থ আদায় করা সকলে সরকারি নির্দেশনা অমান্য করে ঈদ বাজার কেনাবেচায় অংশ নিয়েছিল। এদের মধ্যে মার্কেটের নিউ ফাল্গুনি বস্ত্রালয়ের মালিক আশরাফুল হক ফিরোজকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। পরে তাদেরকে পণ্য কেনাবেচা না করার জন্য অঙ্গীকার করানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *