দুলাভাইয়ের বদৌলতে শালিকা জেসমিন ৫০০ কোটি টাকার মালিক!

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: নিজের কোন কাজ নেই। কাজ করা তো দূরের কথা তিনি এখনও লেখাপড়া শেষ করতে পারেনি অর্থের অভাবে। বয়স ২২ বছর। দরিদ্র পরিবারের সন্তান তিনি। বড় বোনের চেহারা ছবি সুন্দর হওয়ায় বিয়ে হয়েছিল মধ্যপ্রাচ্য প্রবাসীর সাথে। তিনি আর কেউ নন। তিনি হলেন দেশের বহুল আলোচিত আদম ব্যবসায়ী নোয়াখালী লক্ষীপুর ২ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম পাপলু।এই দুলাভাই এর বদৌলতে জেসমিন ৫শ’কোটি টাকার মালিক বনে গেছেন! বিষয়টি নিয়ে সারাদেশে হইচই পড়ে গেছে।

অনুসন্ধানে জানা গেছে,কয়েক বছরে আগেও হতদরিদ্র বাবার সংসারে তিন বেলা ঠিকমতো খাবার জুটত না। অর্থের অভাবে লেখাপড়াও হয়নি। সেই হতদরিদ্র পরিবারের সন্তান জেসমিন প্রধান এখন বিত্তশালী। কেননা কয়েক বছরেই তার আঙুল ফুলে কলাগাছ। বনে গেছেন ৫০০ কোটি টাকার মালিক। শুধু তার পাঁচটি ব্যাংক হিসাবেই ১৪৮ কোটি ৪২ লাখ টাকার তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অথচ ২২ বছর বয়সী যুবতী জেসমিনের নিজস্ব কোনো আয়ের উৎস নেই।

https://www.novanews24.com/wp-content/uploads/2020/11/205c3c4a-070d-4ced-86ba-c0317d35fc5e.jpg
Jasmine Jasmine 500 core taka

দুদকের অনুসন্ধানে উঠে এসেছে, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের মানবপাচারের টাকায় শ্যালিকা জেসমিন প্রধান এখন সম্পদশালী। কুয়েতে মানবপাচারের হোতা পাপুল অর্থ ও মানবপাচারের মাধ্যমে হাতিয়ে নেওয়া অর্থ আড়াল করতে শ্যালিকার অ্যাকাউন্টে রাখেন। শুধু তা-ই নয়, অবৈধ পথে অর্জিত বিপুল অর্থ বৈধ হিসাবে দেখাতে শ্যালিকা জেসমিনের মালিকানায় ‘লিলাবালি’ নামের একটি কাগুজে প্রতিষ্ঠানও গড়ে তোলেন এমপি পাপুল। ওই প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি ব্যাংক হিসেবের মাধ্যমে ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত পাচার করা হয় ১৪৮ কোটি টাকা। এই পরিমাণ টাকা হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অপরাধে এমপি পাপুল, তার স্ত্রী ও সন্তান এবং শ্যালিকার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

দুদকের তদন্তসংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, খুবই দরিদ্র পরিবারের সন্তান জেসমিন প্রধান। বড় বোন সেলিনা ইসলামের বিয়ে হয় কুয়েতপ্রবাসী কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে। পাপুল মানবপাচারের মাধ্যমে অর্জিত টাকা শ্যালিকা জেসমিন প্রধানের অ্যাকাউন্টে এবং নামে-বেনামে কোটি কোটি টাকার সম্পদ গড়ে তোলেন। পাঁচটি অ্যাকাউন্টে ১৪৮ কোটি টাকার এফডিআরসহ জেসমিন এখন প্রায় ৫০০ কোটি টাকার মালিক।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, বিভিন্ন ব্যাংকে জেসমিনের প্রায় ৪৪টি হিসাব পাওয়া গেছে। একটি ব্যাংকেই তার ৩৪টি এফডিআর হিসাব রয়েছে। এফডিআর হিসাবের দুই কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৭.৫৩ টাকার কোনো উৎস জেসমিন দেখাতে পারেননি। সে কারণে অবৈধ সম্পদের অভিযোগে তাকে আরো মামলার মুখোমুখি হতে হচ্ছে। তবে দুদকের কর্তাব্যক্তিরা বলছেন জেসমিনের দখলে এ বিপুল পরিমাণের সম্পদ ছাড়াও আরো অনেক টাকা সম্পদ রয়েছে তারা সেগুলো খুঁজতে এখন মরিয়া হয়ে উঠেছে বিভিন্ন স্থানে। অনুসন্ধান কাজ শেষ হলেই জেসমিন এর বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দুদকের কর্তাব্যক্তিরা।

বিষয়টি নিয়ে জেসমিনের মুঠোফোনের সংযোগ দিয়ে জানতে চাইলে, তিনি বলেন আমার নামে অনেক ব্যবসা প্রতিষ্টান আছে। আমি ব্যবসা-বাণিজ্য করে এ বিপুল টাকা সঞ্চয় করেছি। কিছু কুচক্রী মহল আমার বিরুদ্ধে কুৎসা রটনা করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কাছে। আমি সময় হলে সেই সব মহলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *