ঝিকরগাছায় আদালতের নির্দেশ অমান্য করে জোর জবরদস্তি করে দোকানপাট ভাঙচুর

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের ঝিকরগাছা উপজেলার ছুটিপুর গ্রামে পৈতৃক সম্পত্তিতে থাকা পাকা দোকান ঘর জোরজবরদস্তি করে ভাঙার অভিযোগ উঠেছে প্রতিবেশী তারেকের বিরুদ্ধে।

ভুক্তভোগী আইয়ুব আলী সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

লিখিতভাবে অভিযোগে আইয়ুব আলী জানান,আমি যশােরের ঝিকরগাছা থানার ছুটিপুর গ্রামে পৈত্রিক সূত্র থেকে পাওয়া ৩০ বছরের অধিক সময় ধরে জমিতে বসবাস করে আসছি। বাড়ির পাশে রাস্তার ধারে জমিতে বেশ কিছু দোকান ঘর নির্মাণ করে নিজে ও ভাড়াটিয়া দ্বারা ব্যবসাও করে আসছি । আমার সাথে জমি,জমা নিয়ে আমার আগের জমি বিক্রেতার সাথে দ্বন্দ্ব শুরু হলো আমি দেওয়ানী মামলা করি যার নং ২৮৪/২০। এরপর ২০২১ সালে তারেক রহমান মামলাধীন অবস্থায় উক্ত জমি ক্রয় করে দখলে নেবার জন্য আমাকে ও আমার পরিবারের উপর বিভিন্ন হুমকি ও মিথ্যা মামলা দিয়ে নির্যাতন করে ।

একপর্যায়ে,গত ২১ ফেব্রুয়ারী ২০২১ সালে প্রথমবার আমার ২টি দোকানঘর ভাংচুর করে এবং তা নিয়ে থানায় মামলা হয় মামলা নং৩২/২১। মামলার পর তারা আবারও বেপরােয়া হতে থাকে। এবং আরাে দোকান ঘর ভাংচুর করে জমি দখলের হুমকি দিতে থাকে। এনিয়ে থানায় ৫ ডিসেম্বর ২০২১ জিডি করি যার নং-২৩১।

দেওয়ানী আদালতে উক্ত জমিতে আমার আবেদনের ভিত্তিতে গত ২৩/০২/২০২১ তারিখে নিষেধাজ্ঞা জারি করেন বিজ্ঞ আদালত। যা চলমান রয়েছে। নিষেধাজ্ঞা চলমান থাকা অবস্থায় গত ২৪/০১/২০২২ সােমবার সকাল ১০:৩০টার দিকে তারেক রহমান ও সঙ্গে থাকা ২৫/৩০ জন সন্ত্রাসী স্কাভেটর মেশিন নিয়ে আসে। তারপর তারা আমার ২০ বছরের পূর্বে নির্মিত ২টি দোকান ও ২৬ বছর পূর্বে নির্মিত তেলের মিল স্কাভেটর দিয়ে ভেঙ্গে দেয় বাঁধা দিতে গেলে আমার ছেলে এবং ভাইপােকে মারধাের করে। আমরা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে তারেক রহমান ও তার ড্রাইভারকে সরজমিনে ধরে থানায় নিয়ে যায় । থানা থেকে বিষয়টি মিটিয়ে
নেবার কথা বললে গত ২৯/০১/২০২২ ইং তারিখ রােজ শনিবার আমরা তাদের সাথে বসি। কিন্তু
কোন ফল হয় না । শনিবার রাতে তারেক রহমান তার দোকানে আমাদের আত্নীয় তেল মিলের
মালিককে ১ ঘন্টা আটকে রাখে। এবং সাদা কাগজে সই দিতে বলে । আমার আত্নীয় তারেকের সাথে থাকা সন্ত্রাসীদের হাতে পায়ে ধরে ফিরে আসে। এবং তারেক পরিষ্কার জানিয়ে দেয় আবারও দোকান ও মিলে ভাংচুর করে। ভুক্তভোগী পরিবারটি বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।

বিষয়টি নিয়ে অভিযুক্ত তারেক রহমানের মুঠোফোনের সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগটা সঠিক না। বরং অভিযোগকারী আইয়ুব আলী নিজে একজন ভূমিদস্যু। আমার ক্রয় কৃত জমি অভিযোগকারী আইয়ুব আলী দখল করে রেখেছে। তাই আমি এস্কেভেটর দিয়ে সেগুলো ভেঙে আমার দখলে নেয়ার চেষ্টা করেছি। দখলকৃত জমিতে মামলা চলমান রয়েছে কিনা  জানতে চাইলে তিনি বলেন ওই জমিতে মামলা নেই। পাশের জমিতে ১৪৪ ধারা চলমান রয়েছে। তাছাড়া  বিষয়টি এমপি মহোদয় ও জানেন। ঝিকরগাছা থানায় কয়েক দফায় বিচার সালিশ হয়েছে কিন্তু আইয়ুব আলী কোন কথাই মানতে চায় না।

 

বিষয়টি নিয়ে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন ভক্তের কাছে জানতে চাইলে তিনি বলেন, আদালতের অনুমতি নিয়ে দুই পক্ষকে থানায় ডাকা হয়েছিলো। দুই পক্ষের কথোপকথন শোনা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এরপর আদালতে তদন্তের প্রতিবেদন দাখিল করা হবে। তবে আদালতের নির্দেশ অমান্য করে কেউ জমি দখল করছে কিনা সে বিষয়ে তার জানা নেই বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *