চট্টগ্রামের বিমানের সিটার তলায় ১৬০ সোনার বার

নিউজটি শেয়ার লাইক দিন

চট্টগ্রাম সংবাদদাতা:চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে দুবাই হতে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইসেন্সের একটি বিমানের সিটের তলায় তল্লাশি ১৬০টি সোনার বার জব্দ করেছে । বিমানের ৩৩ নাম্বার সিটের তলা হতে ৮টি কালো টেপ মোড়ানো বান্ডিল পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমানের সোনার বার পাওয়া যায়। জব্দ করা স্বর্ণের বাজার মূল্য ১১ কোটি ৫০ লাখ টাকা।বৃহস্পতিবার সকালে দুবাই থেকে আসা বিমান ফ্লাইট বিজি-১৪৮ শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করেন। এরপর এয়ারপোর্ট কাস্টমস সহকারি কমিশনার মুনোয়ার মুরসালিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই স্বর্ণেরবার গুলো উদ্ধার করা হয়।

মুনোয়ার মুরসালিন জানান, বাংলাদেশ এয়ারলাইসেন্সের ফ্লাইট নাম্বার বিজি-১৪৮ সকালে চট্টগ্রামে অবতরণ পর বিমানটি রামেজিং (বিশেষ তল্লাশি) শুরু করা হয়। ওই তল্লাশিতে বিমানের ৩৩ নাম্বার সিটের তলা হতে ৮টি কালো টেপ দিয়ে মোড়ানো বান্ডিল পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়।

আরও জানান, বিমান বন্দরের কাস্টমস কর্মরত অন্যান্য সংস্থার উপস্থিতিতে কালো টেপ দিয়ে আটকানো বান্ডিলগুলি খুলে পরীক্ষা করে দেখা যায় যে, প্রতিটি বান্ডিলে ২০পিস করে সর্বমোট ১৬০ পিস ২৪ ক্যারেট স্বর্ণের বার পাওয়া যায়। প্রতিটি বারের ওজন ১১৭ গ্রাম হিসাবে ১৮ কেজি ৭২০ গ্রাম স্বর্ণ রাষ্ট্রের অনুকুলে জব্দ করা হয়।

উল্লেখ্য, চলতি মাসের (অক্টোবর) শুরুতে বাংলাদেশ বিমানের মাধ্যেম আগত এক যাত্রীর নিকট হতে ৮২ পিস স্বর্ণ বার পাওয়া যায়, যার ওজন ছিল ৯ কেজি ৫৯৪ গ্রাম ও আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৭৪ লাখ। অর্থাৎ টিম এয়ারপোর্ট কাস্টমস চলতি মাসের পনের তারিখের মধ্যে মোট ২৮ কেজি ৩১৪ গ্রাম স্বর্ণ জব্দ করে, যার বাজার মূল্য প্রায় ১৬ কোটি ৯৪ লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *