করোনা যশোরে ভয়ঙ্কর রূপে, একদিনেই শনাক্ত ৩ শো’র অধিক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর অঞ্চলে করোনাভাইরাস দিনদিন ভয়ঙ্কর রূপ ধারণ করেছে।যশোরেএক দিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে।গত ২৪ ঘণ্টায় ৬৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৩০৫ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে। যা মোট শনাক্তের হার ৪৭ শতাংশ। এ দুই দিনে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে।

যশোর জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে ৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালের করোনা রেড ও ইয়েলো জোনে ৯৯ শয্যার বিপরীতে ১২২ জন ভর্তি রয়েছেন। এরমধ্যে ৮০ শয্যার করোনা ইউনিটে (রেড) ৮৭ জন ও ১৯ শয্যার আইসোলেশন (ইয়েলো) ওয়ার্ডে ৩৫ জন ভর্তি রয়েছেন। বর্তমানে হাসপাতালে কোনো শয্যা খালি নেই। তিন শয্যার আইসিইউ ইউনিটও রোগীতে পূর্ণ।

এ তথ্য নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।

যশোর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, ‘প্রতিদিনই হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়ছে। শয্যার চেয়ে বেশি রোগী ভর্তি করতে হচ্ছে। রোগীর চাপ সামাল দিতে আরও ৫০ শয্যার দুটি করোনা ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে। এরমধ্যে ২৫ শয্যার একটি ওয়ার্ডের প্রস্তুতি শেষ হয়েছে। সেখানে সংকটাপন্ন রোগীদের স্থানান্তর করা হবে।’

তিনি আরও জানান, বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়ে এ হাসপাতালে চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে।

যশোর পৌর এলাকা ও আশপাশের চারটি ইউনিয়নে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করা হলেও সাধারণ মানুষের মাঝে তা উপেক্ষার প্রবণতা রয়েছে।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, যশোর জেলায় মোট ১১২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মোট আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৮২ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ছয় হাজার ১৪৭ জন।যশোর অঞ্চলে দিনদিন করোনা ভাইরাস ভয়ংকার বিপদজনক হয়ে উঠছে। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যশোর জেলা প্রশাসকের পক্ষ থেকে সব ধরনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তবে প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন থাকতে হবে। তাহলে সংক্রমণ ঠেকানো সম্ভব হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *