করোনা: মধ্যরাত থেকে দশ দেশের সাথে বিমান চলাচল বন্ধ

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: মধ্যরাত থেকে ১০টি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ।৩১শে মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এস এম তৌহিদুল আহসান বিবিসিকে জানান, ৩১শে মার্চ পর্যন্ত ১০ রুটের সব ধরণের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

”আমরা দেখতে পেয়েছি, করোনাভাইরাসের কারণে কয়েকটি দেশ থেকে লোক বেশি আসছে। এ কারণে এসব রুটের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে এসব দেশ থেকে বাংলাদেশে কোন ফ্লাইট আসতে পারবে না।”

তিনি জানান, এসব দেশ হলো কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে আসা কোন বিমান বাংলাদেশে নামতে দেয়া হবে না।

এর ফলে কার্যত বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ হয়ে গেল। কারণ বিশ্বের প্রধান এয়ারলাইন্সগুলো এসব দেশ হয়েই বিমান চলাচল করে থাকে।

তবে যুক্তরাজ্য, চীন, থাইল্যান্ড ও হংকং রুটে বিমান চলাচল অব্যাহত থাকবে। এসব দেশের সঙ্গে বাংলাদেশের সরাসরি বিমান যোগাযোগ রয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে এসব ব্যবস্থা নেয়া হলো। এ পর্যন্ত বাংলাদেশে ২০জন করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছে এবং একজনের মৃত্যু হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, সংক্রমিত ব্যক্তিরা বিদেশ ফেরত অথবা বিদেশ ফেরতদের সংস্পর্শে এসেছিলেন।

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় পৃথিবীর বিভিন্ন দেশ আক্রান্ত অন্যান্য দেশের সাথে ভ্রমণ যোগাযোগ বন্ধ করে দিয়েছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণের মারাত্মক প্রভাব পড়েছে বাংলাদেশ থেকে বিমান পরিবহনের ক্ষেত্রে।

বাংলাদেশ থেকে একের পর এক ফ্লাইট বন্ধ করে দিচ্ছে বিমান সংস্থাগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *