করোনা: আমেরিকায় একদিনে প্রাণ গেল ১,১৬৯ জনের

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে চলছে করোনাভাইরাসের তাণ্ডব। দিন যত যাচ্ছে বিশ্বব্যাপী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে ততই আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা বাড়ছে।

ইউরোপের দেশ ইতালি ও স্পেনের মতো আমেরিকার পরিস্থিতিও ভয়াবহ। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ১৬৯ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে, যা বিশ্বে করোনার সংক্রমণে একদিনে সর্বোচ্চ মৃত্যু।
২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩০ হাজার মানুষ। যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় এই তথ্যটি নিশ্চিত করেছে।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় ৫ হাজার ৯২৬ জন মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৩ হাজার মানুষ। নিউ ইয়র্কে সবচেয়ে বেশি আঘাত হেনেছে করোনা। ১ হাজার ৫শ’ মানুষের বেশি মারা গেছে শুধুমাত্র নিউইয়র্ক শহরেই। আক্রান্ত হয়েছে ৫০ হাজার মানুষ। এরই মধ্যে ট্রাম্প বলছেন, প্রাণঘাতী করোনায় যুক্তরাষ্ট্রে ১ থেকে ২ লাখ ৪০ হাজার মানুষ মারা যেতে পারে।

এর আগে ইতালিতে করোনার কারণে একদিনে সর্বোচ্চ ৯৬৯ জন মারা গেছে। করোনা সবচেয়ে বেশি আঘাত হেনেছে ইতালিতে। মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। এ পর্যন্ত ১৩ হজার ৯১৫ জন মানুষের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এ সংখ্যা স্পেনে ১০ হাজার ৩ জন। সূত্র: ফ্রান্স২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *