কবর থেকে ৭ কঙ্কাল চুরি

নিউজটি শেয়ার লাইক দিন

নরসিংদী সংবাদদাতা: রাতের গভীর আঁধারে সাতটি কবর থেকে মৃতদেহের সাতটি কঙ্কাল চুরি হয়েছে। এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্থানীয় লোকজন পালা করে রাত জেগে কবর পাহারা দিচ্ছে। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যকর তৈরি হয়েছে। তবে স্থানীয় প্রশাসন বলছে পুলিশ যথাযথ পদক্ষেপ নেবে এসব কঙ্কাল চুরি ব্যাপারে। এ ঘটনা ঘটেছে মঙ্গলবার রাতে নরসিংদী উপজেলা ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর ওইসলামপুর গ্রামে।

স্থানীয়রা জানিয়েছে,চুরি হওয়া সাতটি কঙ্কালের মধ্যে ছয়টি কাজিরচর গ্রামের ও একটি ইসলামপুর গ্রামের। খবর পেয়ে আজ বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা ইয়াসমিন ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন।

নরসিংদী থানার অফিসার ইনচার্জ ওসি শেখ মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, সকালে স্থানের মাধ্যমে খবর পায় কবর থেকে লাশ চুরি হয়ে গেছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন কে জানানো হয়। ঘটনা শোনার সাথে সাথে রুমানা ইয়াসমিন আমাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থলে গিয়ে দেখা যায় কাজিরচর গ্রামে আটটি কবর খোঁড়া রয়েছে এবং তার ভিতর কোন লাশ বা কঙ্কাল নেই। এরপর আমরা ইসলামপুরে একটা কবরস্থানে যায়। সেখানে যেয়ে দেখা যায় একটি কবর খোলা রয়েছে এবং তার ভিতরে কোন কঙ্কাল নেই। বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করছে ঘটনার সঙ্গে কারা জড়িত। যারাই এ ধরনের গ্রহীত কাজ সাথে জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে এ কর্মকর্তা জানান।

কাজিরচর গ্রামের বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, স্থানীয়় মুসল্লীরা ফজরের নামাজের পরে কবর স্থানের পাশ দিয়ে আসার সময় দেখে আটটি কবর খোলা রয়েছে। মুসল্লিদের বিষয়টিি সন্দেহ হলে তারা এলাকার লোকজন কে জানান। এরপর সকাল আটটার দিকে কবরস্থানে গিয়ে স্থানীয়রা দেখে খবরগুলোতে কোন মৃতদেহ বা কঙ্কাাল নেই। পরে স্থানীয়রাা বিষয়টি পুলিশ ও উপজেলাা কর্মকর্তাকে জানালে তারাা দুপুরে কবর স্থান পরিদর্শন করেন এবং চুরি হওয়া কঙ্কালের সন্ধান করতে পুলিশ ও গোয়েন্দা বাহিনী কে নির্দেেশ দেন।

পলাশ থানার অফিস ইনচার্জ (ওসি) শেখ মো. নাসির উদ্দিন বলেন, সকাল স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমিও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি আমাকেও হতবাক করেছে। আমি আমার উর্দ্ধতন কর্মকর্তা কে বিষয়টি জানিয়েছি। তিনি বলেছেন এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা বাহিনী নির্দেশনা দেওয়া হবে। আমার পক্ষ থেকেও এই কঙ্কাল চুরির সাথে জড়িতদের খোঁজ করার চেষ্টা কররছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *