একসঙ্গে ১০ শিশুর জন্ম দিলেন ৩৭ বছর বয়সী এক নারী

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: একটি নয়, দুটি নয়, তিনটি নয়, দশ, দশ টি সন্তান জন্ম দিয়েছে ৩৭ বছর বয়সী এক নারী। রীতিমতো এ ঘটনা বিশ্বমিডিয়ায় তোলপাড় শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়া গুলোতেও ভাইরাল হয়েছে ঘটনাটি। সাধারণত মানুষের একটি শিশু সন্তানের হয়ে থাকে। তবে মাঝেমধ্যে দু, তিনটার খবর পাওয়া যায়। তবে দশটি সন্তান এযাবত কালের বিরল ঘটনা। দশটি সন্তান প্রসাবের ঘটনা বিশ্বে নতুন রেকর্ড তৈরি হয়েছে। দক্ষিণ আফ্রিকার গোসিয়াম থামারা সিথোল নামের ওই নারী সন্তান গুলো জন্ম দিয়েছেন।

তার স্বামী তেবোহো বলেন, গোসিয়াম থমারা সিথোলের পেট স্ক্যান করে গর্বে আটটি সন্তানের বিষয়টি নিশ্চিত হই। কিন্তু প্রসাবের সময় দেখা যায় একটি একটি করে সে দশটি সন্তান প্রসব করেছে। ভূমিষ্ঠ সব সন্তনগুলো সুস্থ-সবল রয়েছে। তবে সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরে আমরা অবাক হয়েছি। আমরা কখনও স্বপ্নেও ভাবতে পারেনি এমন ধরনের বিরল ঘটনা ঘটবে। তবে সৃষ্টিকর্তা কে আমরা ধন্যবাদ জানাই তিনি মা এবং সন্তানকে সুস্থ রেখেছেন। সন্তান গুলোর মধ্যে সাতটি ছেলে এবং তিনটি মেয়ে। আমি খুশি। আমার এতো ভালো লাগছে যে সেটা প্রকাশ করতে পারছি না। তিনি আরো বলেন  গোসিয়াম সিথোলের ১০টি বাচ্চার মধ্যে পাঁচটি প্রাকৃতিক উপায়ে এবং পাঁচটি সিজারিয়ান অপারেশন করে সন্তান প্রসব করানো হয়েছে।

উল্লেখ্য এর আগে, ২০০৯ সালে যুক্তরাষ্ট্রে এক নারী একই সঙ্গে আটটি শিশুর জন্ম দিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছিলেন।

অপরদিকে গত মাসে মালির ২৫ বছর বয়েসী হালিমা সিসি নয়টি বাচ্চার জন্ম দিয়েছিলেন।  যারা মরক্কোর একটি ক্লিনিকে বেশ ভালো অবস্থায় আছে বলে জানা গেছে।

বিশেষজ্ঞরা বলছেন,যেসব মায়ের গর্ভে এমন বিপুল সংখ্যক সন্তানের ভ্রূণ তৈরি হয়, সেইসব সন্তান বেশিরভাগ ক্ষেত্রেই সেই গর্ভাবস্থা অকালেই মারা যান।একই সঙ্গে তিনটির বেশি শিশু জন্ম দেয়াই একটি বিরল ঘটনা এবং প্রায়শই ফার্টিলিটি চিকিৎসার ফলে এমন অধিক সংখ্যক শিশু জন্মে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *