ইসরায়েলে হামলার পরিকল্পনা করছে ইরান

নিউজটি শেয়ার লাইক দিন
আন্তর্জাতিক ডেস্ক

ইহুদিবাদী ইসরায়েলে হামলার পরিকল্পনা করছে ইরান। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু রোববার এক বিবৃতিতে ইরানের ওপর এমন অভিযোগ তুলেছেন।

তিনি বলেছেন, ইরানের হামলা প্রতিহত করতে যা কিছু সম্ভব সবই করা হবে। বৃহস্পতিবার নেতানিয়াহুকে ঘুষ গ্রহণ, জালিয়াতি এবং বিশ্বাসভঙ্গের অভিযোগে অভিযুক্ত করেন দেশটির এক অ্যাটর্নি জেনারেল। তিনটি পৃথক মামলায় তার বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়। একজন ধনাঢ্য ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ গ্রহণ করেছেন বলে নেতানিয়াহুকে অভিযুক্ত করা হয়। একই সঙ্গে তিনি গণমাধ্যমে ইতিবাচক কভারেজ পাওয়ার জন্য অর্থ ব্যয় করেছেন বলেও অভিযোগ রয়েছে।

তবে প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন এগুলো অভ্যত্থানের চেষ্টা এবং এই প্রক্রিয়ার সমালোচনা করেছেন তিনি।

এদিকে যুদ্ধবিধ্বস্ত সিরিয়া সীমান্তের কাছে অবস্থিত একটি সেনাঘাঁটিতে ঐতিহাসিক সফর করেছেন তিনি। ওই সফরে নেতানিয়াহু বলেন, আমাদের দেশ এবং আমাদের বিরুদ্ধে ইরানের আগ্রাসন চলছেই।

ওই একইদিনে ইসরায়েলের চিফ অব স্টাফ আভিভ কোহাভির সঙ্গে সাক্ষাৎ করেছেন মার্কিন জেনারেল মার্ক মিলেই। সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে যে, দু’দেশের উন্নয়নের বিষয়ে আলোচনা করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *