ইমিগ্রেশন সিল জালিয়াতির দায়ে পাসপোর্ট যাত্রীসহ দু’জন আটক

নিউজটি শেয়ার লাইক দিন

বিশেষ প্রতিনিধি:  বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল আন্তজার্তিক ইমিগ্রেশনে বর্হিগমন সিল জালিয়াতের দায়ে এক পাসপোর্ট যাত্রীসহ এক দালালকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন পাসপোর্ট যাত্রী জুনায়েদ হোসেন (২৩)। (১৮ই জানুয়ারী)শনিবার সন্ধ্যায় তাকে আটক করা হয় । সে নরসিংদী জেলার রামনগর রায়পুরা থানার পুর্বাহরিপুর গ্রামের মমতাজ এর ছেলে। যাহার পাসপোর্ট নংBW-0162268। এ পাসপোর্ট্ সিল জালিয়াতের দায়ে জড়িত থাকার দায়ে শনিবার রাতেই যশোর গোয়েন্দা পুলিশের সদস্যরা নজরুল ইসলাম ওরফে বুগা নজরুল নামে একজনকে আটক করেছে। আটক নজরুল ইসলাম ভবারবেড় রেলস্টেশন এলাকার বাসিন্দা।

পুলিশ পাসপোর্ট যাত্রী জুনায়েদের বরাত দিয়ে জানান, জুনায়েদ ভারত ভ্রমনে যাওয়ার জন্য শনিবার সকালে ইমিগ্রেশনে এসে পৌঁছালে নজরুল ওরফে বুগা নজরুল ওসমান এবং শাহাজান ওরপে হাড়ি কামান নামে তিন জন ব্যক্তি পাসপোর্টে সিল মেরে ভারতে ঢুকায়ে দেওয়ার কাজে সহযোগীতা করার কথা বলে পাসপোর্ট বই  সিনিয়ে নেয়। এর পর তাকে বাইরে রেখে তিনজন ইমিগ্রেশনের ভিতরে প্রবেশ করে। কিছুক্ষণ পর আমার হাতে বই দিয়ে গেট পার করিয়ে নোম্যান্সল্যান্ডে ঢুকায়ে দেন। আমি ভারতীয় ইমিগ্রেশনে প্রবেশ করলে তারা আমার পাসপোর্ট দেখে বাংলাদেশ ইমিগ্রেশনে ফেরত পাঠিয়ে দেন। ইমিগ্রেশনে আসার পর  আমার বইতে সমস্যা আছে বলে আটকে দেন। কথিত আছে চেকপোস্ট ইমিগ্রেশনে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ খোরশেদ আলম ইমিগ্রেশন চত্তরে বেশ কিছু দালাল নিয়োগ দিয়ে রেখেছে।সন্ত্রাসী,ক্যাসিনো,মাদক ব্যবসায়ীদের মত অপরাধীরা এসব দালাল ধরে ইমিগ্রেশনের সিল জালিয়াতী করে দেশ থেকে পালিয়ে যায় প্রতিনিয়িত।

এ ব্যাপারে চেকপোস্ট ইমিগ্রেশনে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, গতকাল দুপুরে পাসপোর্ট সিল জালিয়াতের ঘটনায় এক যাত্রীকে আটক করা হয়েছৈ। তবে কোন দালাল আটক হয়েছে কি না তা জানতে চাইলে তিনি সাথে ফোনের লাইনটি বিছিন্ন করে দেন।

নাভারণ সার্কেলের পুলিশ সুপার জুয়েল ইমরান জানায়, শনিবার দুপুরে জুনায়েদ নামে এক যাত্রী ভারতীয় ইমিগ্রেশন সিল মরাতে গেলে তাদের বাংলাদেশী ইমিগ্রেশন সিল দেখে সন্দেহ হয়।এসময়ে তারা  দিয়ে বাংলাদেশ ইমিগ্রেশনে ফেরত পাঠায়। এবং অনুসন্ধান করে দেখা যায় ওই যাত্রীর সিল টি জাল । এঘটনায় ওই যাত্রীকে সাথে সাথে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে রাতেই যশোর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা নজরুল ইসলাম ওরফে বুগা নজরুলকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এর পরেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ চক্রের বাকি সদস্যদেরও আটকের জন্য পুলিশ বিশেষ অভিযান চালাচ্ছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *