২৭ বছর ধরে কবরে অক্ষত লাশ

নিউজটি শেয়ার লাইক দিন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: এক দুই বছর নয়। দীর্ঘ ২৭ বছর কবরের ভিতর থেকেও অক্ষত রয়েছে চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার ৯ নম্বর ওয়ার্ড মর্দানা এলাকার করিম মণ্ডল লাশ।

বৃহস্পতিবার সকালে মর্দানা গ্রামের একটি মাদরাসার ঘর নির্মাণের জন্য খোঁড়াখুঁড়ি করার সময় একটি কবরের সন্ধান পান নির্মাণ শ্রমিকরা। এ সময় ওই কবরে থাকা পরিমণ্ডলের  অক্ষত মরদেহ দেখতে পান তারা। অলৌকিক ঘটনা সাদে সাদে এলাকায় ছড়িয়ে পড়লে লাশটি এক পলকে দেখতে হাজার হাজার লোক কবরস্থানে বের করেন।

মরদেহের আত্মীয়-স্বজনরা জানান, মর্দানা গ্রামের এমাজউদ্দিন মণ্ডলের ছেলে করিম মণ্ডল ২৭ বছর আগে মৃত্যুবরণ করলে তাকে বাড়ির পেছনে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। দীর্ঘ ২৭ বছর পর গত মঙ্গলবার কবরস্থানের পাশে মাদরাসার ঘর নির্মাণের জন্য খোঁড়াখুঁড়ি শুরু হয়। একপর্যায়ে বৃহস্পতিবার ওই কবরস্থানের পাশে ঘর নির্মাণের জন্য খোঁড়ার সময় করিম মণ্ডলের অক্ষত মরদেহ দেখতে পাওয়া যায়।
মৃত করিম মণ্ডলের ছেলে মেন্টু মণ্ডল (৪০) জানান, প্রায় ২৭ বছর আগে তার পিতার স্বাভাবিক মৃত্যু হলে ওই স্থানে দাফন করা হয়। তবে মরদেহের শরীরের কোনো পরিবর্তন হয়নি। এমনকি কাফনের কাপড়েরও কোনো পরিবর্তন ঘটেনি।

এলাকাবাসী জানায়, মৃত করিম মণ্ডল একজন ধার্মিক ব্যক্তি ছিলেন। সে কারণে কবরের ভিতর দীর্ঘ সময় মৃতদেহটি থাকলেও মৃতদেহটি পচন ধরে নষ্ট হয়নি। পরে স্থানীয় মসজিদের ইমাম মৃতদেহটি পুনরায় জানাজা পড়িয়ে অন্য স্থানে মৃতদেহটি দাফন করেন। বিষয়টি নিয়ে এলাকার প্রতিটি মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে পরিমণ্ডল ভালো ও ধার্মিক ব্যক্তি থাকায় কবরে তার লাশটি অক্ষত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *