যশোর ডিবির অভিযানে একাধিক হত্যা ও অস্ত্র মামলার আসামি কিরণসহ তিন চরমপন্থী বন্দুকসহ আটক

নিউজটি শেয়ার লাইক দিন

 স্টাফ রিপোর্টার: যশোরের জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে একাধিক হত্যা ও অস্ত্র মামলার আসামী দক্ষিণ বাংলার চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবি কমিউনিষ্ট পার্টির নেতা বাসুদেব সাহা @ তিল্লক @ কিরন @ তপন @ বাদল @ মাহমুদুর রহমান (৩৯) সহ ৩ চরমপন্থীকে একনলা একটি বন্দুকসহ গ্রেফতার করেছে

শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মাদারীপুর জেলার নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে এ বন্দুকসহ গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের সদস্যরা।

গ্রেপ্তার হওয়া বাসুদেব সাহা @ তিল্লক @ কিরন @ তপন @ বাদল @ মাহমুদুর রহমান পটুয়াখালী সদর উপজেলার পুরান বাজার এলাকার মৃত নারায়ণ চন্দ্র সাহার ছেলে (ভাসমান)।

তার স্বীকারোক্তিতে গোয়েন্দা পুলিশের সদস্যরা জেলার অভয়নগর উপজেলার রামসারা গ্রামে অভিযান চালিয়ে রমসারা গ্রামের নিখিল মন্ডলের ছেলে দীপঙ্কর মন্ডল (৩৩) ও একই এলাকার মৃত পঞ্চম মন্ডলের ছেলে কৃষ্ণপদ মন্ডল (৭০) কে গ্রেফতার করে।

 

উল্লেখ্য  ১৯শে নভেম্বরে ২০২১ তারিখে মনিরামপুর উপজেলার মনোহরপুর একটি মাছের ঘেরের মধ্যে প্রকাশ মল্লিক ওরফে বৃটিশ নামক এক চরমপন্থি সদস্যের লাশ পাওয়া যায়। ঐ ঘটনায় নিহতের ভাই অসিত মল্লিক বাদী হয়ে মনিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

অন্যদিকে  ১০ জানুয়ারি ২০২২ তারিখ রাত সাড়ে আটটার দিকে অভয়নগর উপজেলার তিন নম্বর সুন্দরী ইউনিয়নে হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের সামনে এক নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার উত্তম কুমার সরকারকে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা গুলি করে হত্যা করে ফেলে রেখে চলে যায়। ওই ঘটনার পরের দিন নিহতের পরিবার অভয়নগর থানায় অজ্ঞাত নামা একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা দুটি ক্লুলেস ও চাঞ্চল্যকর হওয়ায় যশোরের পুলিশ সুপার মামলা দু’টির তদন্তভার দেন যশোর গোয়েন্দা পুলিশের উপর। একপর্যায়ে গোয়েন্দা পুলিশের চৌকস দল প্রযুক্তির সহায়তায় অনুসন্ধান করে দুটি হত্যা মামলার অন্যতম ১২ জন চরমপন্থি সংগঠনের সক্রিয় সদস্যকে ৩টি ওয়ান স্যুটারগান, ১০ রাউন্ড কার্তুজ, ৩ রাউন্ড বন্দুকের গুলি, ৩ রাউন্ড গুলির খোসা, ১টি এয়ারগান আটক করতে সক্ষম হন।

 

যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন,আসামীরা নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টির কথিত চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে অভয়নগর ও মনিরামপুর এলাকার বিভিন্ন ইউনিয়নের মেম্বার ও বৃত্তশালী ব্যক্তিদের ফোন করে চাঁদা চেয়ে না পেয়ে হত্যা করে ত্রাস সৃষ্টি করে। তারই ধারাবাহিকতায় সুন্দলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নব-নির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারকে হত্যা করে। এর আগে তাদের দলীয় সদস্য প্রকাশ মল্লিক ওরফে বৃটিশকে হত্যা করে।কথিত চরমপন্থি সংগঠনের নেতা কিরন ওরফে বাদল ওরফে কিশোর ওরফে মাহমুদুর রহমান তপন অদৃশ্য ঠিকানা বিহীন সশস্ত্র সন্ত্রাসী। আমার নির্দেশনায় তাকে ধরার জন্য ইতিমধ্যে ডিবি’র এসআই শামীম হোসেন তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে গ্রেফতারের লক্ষ্যে ১৯ এপ্রিল ২০২২ ইংরেজি তারিখে  ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, পটুয়াখালী এলাকায় অভিযান চালায়। কিন্তু সুচতুর সন্ত্রাসী বাসুদেব সাহা @ তিল্লক @ কিরন @ তপন @ বাদল @ মাহমুদুর রহমান গোয়েন্দা পুলিশের অবস্থান বুঝতে পেরে সাথে সাথে তার স্থান পরিবর্তন করেন। সর্বশেষ গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মাদারীপুর জেলার পুরাতন বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে একনলা বন্দুক সহ আটক করতে সক্ষম হয়। পরে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে অভয়নগর উপজেলার রামসারা গ্রামে অভিযান চালিয়ে আরো দুই চরমপন্থী সন্ত্রাসীকে আটক করা হয়। শনিবার দুপুরে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *