ভারতে আবারো করোনো সংক্রমণ বৃদ্ধিতে উদ্বিগ্ন

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক:  ভার‌তে বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়েছিলেন দু’হাজার ৩৮০ জন। শুক্রবার দু’হাজার ৪৫১। শনিবার দু’হাজার ৫২৭। রবিবার সকাল আটটার হিসেব বলছে গত ২৪ ঘণ্টায় ভারতে দু’হাজার ৫৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। প্রতিদিনই সংক্রমণ বাড়াই উদ্বিগ্ন সরকার ও জনগণ।

হিসেব করলে দেখা যাবে, প্রতি ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ আগের দিনের থেকে ৬০-৭০ জন করে বাড়ছে। কোনও কোনও দিন এই বৃদ্ধি ৩০০ কিংবা ৮০০ ছাপাচ্ছে না তা নয়। তবে প্রতিদিনের ওই ৭০ জনের বৃদ্ধি থেকেই যাচ্ছে। বিশেষজ্ঞদের আশঙ্কা এভাবে একই হারে এক টানা সংক্রমণ বাড়তে থাকলে দেশে চতুর্থ স্ফীতি নিয়ে উদ্বেগ বাড়বে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী শনিবারের তুলনায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় প্রায় ৮০০ জন বেড়েছে। এই মুহূর্ত ১৫ হাজার ৮৭৩ জন সক্রিয় রোগী রয়েছেন দেশে। গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু হয়েছে বলে কেন্দ্র জানালেও এর মধ্যে কেরলেরই অনথিভুক্ত মৃত্যু-সহ ৩৮ জন। এ ছাড়া দিল্লিত দু’জন এবং মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গে একজন করে মারা গিয়েছেন করোনায়।

এ‌দি‌কে দিল্লিতে সংক্রমণ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে এক হাজার ৯৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। হরিয়ানায় সংক্রমিত হয়েছেন ৩৩৪ জন। কেরলে ৩০০, উত্তরপ্রদেশে ২২৫, মহারাষ্ট্রে ১৯৪, কর্নাটকে ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন একদিনে। পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণের সংখ্যা ৩১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *