যশোরে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে যুবককে পিটিয়ে হত্যা, আটক ১৪

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে মাদকাসক্ত নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে মাহফুজুর রহমান (১৮ নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। শনিবার সকালে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের মালিক ও কেয়ারটেকার তাকে পিটিয়ে গুরুতর যখন করেন।দুপুরে তার অবস্থার অবনতি হলে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তা কর্মচারী মাহফুজুর রহমানকে চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার তন্ময় ঘোষ তাকে পরীক্ষা-নিরীক্ষা করে জানান আধাঘন্টা আগে তার মৃত্যু হয়েছে। তখন হাসপাতালে নিয়ে যাওয়া কর্মকর্তা-কর্মচারীরা হাসপাতালে লাশ ফেলে পালিয়ে যান।এ ঘটনায় শনিবার দিবাগত রাতে শহরের বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করেছে যশোর কোতয়ালী থানা পুলিশ।  মাদক নিয়ন্ত্রণ ও পুনর্বাসন কেন্দ্রটি পুলিশ পূর্ণাঙ্গ ভাবে হেফাজতে নিয়েছে। নিহত মাহফুজুর রহমান চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার নারায়ণ পুর গ্রামের মনিরুজ্জামানের ছেলে।

আটককৃতরা হলেন, প্রতিষ্ঠানটির পরিচালক পূর্ববারান্দীপাড়ার বাসিন্দা আবুল কাসেমের ছেলে মাসুম করিম ও অপর পরিচালক বারান্দীপাড়া বটতলা এলাকার আনোয়ার হোসেনের ছেলে আশরাফুল কবির, রেজাউল করিম, ওহেদুজ্জামান, ওহিদুল ইসলাম, আল শাহরিয়া, শাহিন, ইসমাইল হোসেন, শরিফুল ইসলাম, এএসএম সাগর আলী, অহেদুজ্জামান সাগর ,নুর ইসলাম, হৃদয় ওরফে ফরহাদ ও আরিফুজ্জামান।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ যশোর শহরের রেল রোড মুজিব সড়ক এলাকায় মাদকাসক্ত নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে খুলে চিকিৎসাধীন নামে এখানে অপচিকিৎসা চলে। বিভিন্ন এলাকা থেকে মাদকাসক্তদের নিয়ে এখানে রাখা হয়। কিন্তু এখানে নেই কোন ডাক্তার, নেই কোন মাদকাসক্তদের সুচিকিৎসা। তারপর বিভিন্ন স্থান থেকে এখানে মাদকাসক্তদের নিয়ে চিকিৎসার নামে অপচিকিৎসা চালে। এমনকি মাদকাসক্ত কর্মকর্তা-কর্মচারী ও মালিকরাই অনেকেই নিজেরা মাদকাসক্ত। অনেকে আবার মাদক ব্যবসায়ীও। দীর্ঘদিন শহরের প্রাণকেন্দ্রে এ ধরনের অপকর্ম চালিয়ে গেলেও পুলিশ জেনে-বুঝেও নিশ্চুপ থাকে। যখনই কোনো মৃত্যুর মতো ঘটনা ঘটে তখন ঐ বিষয়টি আলোচনায় উঠে আসে।মৃত্যুর মতো ঘটনা না ঘটলে, এগুলো থেকে যায় পর্দার অন্তরালে। তাই উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুসন্ধান করে এসমস্ত প্রতারক ও অনৈতিক ব্যবসায়ীর  বিরুদ্ধে এখনই ব্যবস্থা না নিলে দেশ ও জাতির বড় ধরনের ক্ষতি হতে পারে।

 

 

নিহতের পিতা মনিরুজ্জামান বলেন,গতকাল বিকালে পুলিশের মাধ্যমে খবর পায় ছেলে মারা গেছেন। এ সময় চুয়াডাঙ্গা থেকে ছুটে এসে হাসপাতালে তার নিথর দেহ করে থাকলে কি। তিনি আরো জানান তার ছেলে মাদকাসক্ত ছিলেন। মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে লোকজন তাকে বিভিন্ন ভাবে ম্যানেজ করে ছেলেকে মাদক পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করান ২৬ শে মে। এরপর ছেলের সাথে কয়েকবার কথা হয়েছে। ছেলে জানিয়েছে মাদক নিরাময় কেন্দ্রে কর্মকর্তা ও কর্মচারীরা তাকে প্রায়ই দৈহিকভাবে নির্যাতন করতেন। তাই বারবার মোস্তাফিজুর ওইখান থেকে নিয়ে আসতে বলেছিলেন। কিন্তু তার কথা না শোনায় আজ আমার ছেলেটার পৃথিবী থেকে চলে গেল। আমি চাই এ সমস্ত অবৈধ মাদক নিরাময় ও পূর্ণবাসন কেন্দ্র বন্ধ করা হোক। তা না হলে আমার মত শত শত বাবার সন্তান হারা হতে হবে।

 

বিষয়টি নিয়ে যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুলের মুঠোফোনে বারবার সংযোগ দিও তাকে পাওয়া যায়নি।

থানার অপারেশন অফিসার শেখ মিলন হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওসি স্যার সারা রাত ধরে অভিযানে ছিলেন। যে কারণে তিনি এখনো অফিসে আসেনি। তবে মাদক নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে নিহত যুবকের বিষয়টি যতটুকু জানা গেছে পিটিয়ে তাকে হত্যা করা হয়েছে।এ ঘটনায় রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদক নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে ১৪ জন কর্মকর্তা-কর্মচারীকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে ময়নাতদন্তের পরে আরো ভালোভাবে জানা যাবে। তাকে কিভাবে হত্যা করা হয়েছে। তবে সিসিটিভি ফুটেজে দেখা ও মৃতদেহের  সিনড্রোম দেখে বোঝা গেছে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কিনা তাও তদন্ত করা হচ্ছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *