সীমান্তের দ্বিতীয় সম্রাট চেয়ারম্যান বকুল ও তার পরিবার

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। রাজধানীতে ক্লাব ব্যবসার আড়ালে ক্যাসিনো ব্যবসা, মাাদক ব্যবসা, জুয়ার ব্যবসা পরিচালনার কারণে যিনি ক্যাসিনো সম্রাট হিসেবে পরিচিত ছিলেন। প্রভাবশালীদের আশ্রয়-প্রশ্রয়় তিনি কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মুকুট বিহীন সম্রাট পরিণত হন। তেমনি ভাবে যশোর শার্শা সীমান্তের দ্বিতীয় সম্রাট বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াস কবির বকুলের পরিবার । সীমান্ত জুড়ে চোরাচালান,গরুর হাট দখল, জোর করে টাকা আদায়, সন্ত্রাসী কার্যাবলী পরিচালনা, মাদক ও স্বর্ণ পাচার সহ নানা অপরাধের মূল হোতা চেয়ারম্যান বকুলও তার পরিবার। প্রভাবশালী রাজনীতিবিদ ব্যক্তির ছত্রছায়ায় তিনি দীর্ঘদিন ধরে নানা অপরাধ করেও বহাল তবিয়তে আছেন। শুক্রবার রাতে বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের ছেলে আশরাফুল ইসলাম অপু (৩২) ও তার সহযোগি শাওন (২৫) ভারত থেকে দেশে মদ পাচারের সময়ে শাশা থানা পুলিশের হাতে গ্রেপ্তার গ্রেফতার হয়।

গ্রেফতারকৃত অপু বাগআঁচড়া গ্রামের চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের ছেলে ও তার সহযোগি শাওন বাগআঁচড়া কলেজ পাড়ার আব্দুল আজিজের ছেলে।

উল্লেখ্য মাদক ও স্বর্ণ চোরাচালানের নিরাপদ রুটের জন্য পুটখালী সীমান্তে নামকরা মাদক ব্যবসায়ী ও স্বর্ণ পাচার কারি জিয়ার মেয়ের সাথে চেয়ারম্যান ইলিয়াস কোবির  বকুলের ছোট ছেলে টুকুর বিয়ে দেন। সেখান দিয়েই মূলত স্বর্ণ ও মাদকদ্রব্য পাচার করে আসছেন দীর্ঘদিন ধরে এপরিবার। তিনি গত ১০ বছরে কয়েক শ’ কোটি টাকার মালিক বনে গেছেন। শার্শা, বাগাছড়া, যশোর ও রাজধানী ঢাকাতে তার ডজনখানেক বিলাসবহুল বাড়ি রয়েছে।

পুলিশ জানায়, আটক বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের ছেলে আশরাফুল ইসলাম অপু (৩২) ও তার সহযোগি শাওন (২৫) দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অনৈতিক ব্যবসা বাণিজ্য করে আসছিল। একপর্যায়ে গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে সীমান্তের বসতপুরের মাখলা চৌরাস্তা নামক স্থান থেকে মোটর সাইকেলসহ তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে দুই বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়।পরে তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে থানায় হস্তান্তর করা হয়।

 

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ইলিয়াছ বকুলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার সুনাম নষ্ট করার জন্য এলাকার বিরোধী গ্রুপগুলো আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে । মা ছেলেটিকে তারা বিভিন্ন ভাবে হাসানোর চেষ্টা করছে। তবে এসব বিষয় নিয়ে আয় পরোয়া করি না বলে তিনি জানান।

শার্শা থানার অফিস ইনচার্জ (ওসি) বদরুল আলম খান বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে চেয়ারম্যান বকুলের ছেলে ও তার এক সহযোগীকে মদ সহ আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে আদালতে হস্তান্তর করা হয়েছে। এর আগে তাদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ আছে থানায়।  অনেকে ভালো মানুষের খোলসের ভিতরে নানা অপরাধের সাথে যুক্ত রয়েছে। তবে যে কোন ব্যক্তির বিরুদ্ধে সঠিক তথ্য পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

2 thoughts on “সীমান্তের দ্বিতীয় সম্রাট চেয়ারম্যান বকুল ও তার পরিবার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *