মাদক ব্যবসার বিরোধের জেরেই হত্যা করা হয় বৃদ্ধ সাখাওয়াতকে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: মাদক ব্যবসার বিরোধের জের ধরেই ঝিকরগাছায় বৃদ্ধ সাখাওয়াত (৬৭) কে হত্যা করা হয়। অনুসন্ধানে এমনই তথ্য বের হয়ে এসেছে।

মঙ্গলবার দিনভর অনুসন্ধানে জানা গেছে, সাখাওয়াত প্রথম জীবনে অর্থাৎ ৩০ বছর আগে ভারতীয় মালামালের ব্যবসা বাণিজ্য করতো। যেটা কে স্থানীয় ভাষায় বলা হয় ব্লাক। ওই সময় তিনি ভারত থেকে শাড়ি থ্রি-পিস, পানের জর্দা সহ বিভিন্ন মালামাল নিয়ে আসত এবং বাংলাদেশ থেকে ভারতে পাঠাতো তামা, সিগারেট ও কারেন্ট জাল। ওই সময় তিনি নিজের ব্যবসার পাশাপাশি ভারতীয় ব্ল্যাক পার্টির একটি লাইন ম্যানের ও দায়িত্ব (অর্থাৎ দলের নেতৃত্ব দিতেন) পালন করতেন। তখন থেকে শার্শা উপজেলার পান্তাপাড়া ৫ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ভারতীয় মালামাল পাচারকারী কুতুবুদ্দিনের সাথে তার সখ্যতা গড়ে ওঠে। কিন্তু বিধিবাম বছর বিশেক আগে ঝিকরগাছায় এক সড়ক দুর্ঘটনায় তিনি তার একটি পা হারিয়ে ফেলেন। এরপর থেকে তিনি ভারতের সাথে ব্যবসা বাণিজ্য বন্ধ করে দেন। কালের পরিক্রমায় তিনি হয়ে পড়েন অচল বেকার। এরপর আবার শুরু করেন ঝিকরগাছার গদখালী বাজারে চায়ের দোকান দিয়ে। চায়ের দোকান দিয়েই জীবিকা নির্বাহ করতেন এই নিঃসন্তান দম্পতি।

আরো পড়ুন# ভারত থেকে বৈধ পণ্যের সাথে প্রতিনিয়ত আসছে মাদক দ্রব্য

স্বামী-স্ত্রী মিলি রাতদিন চালাতেন এ চায়ের দোকান। এর মধ্যে সাবেক কুতুব উদ্দিন মেম্বার বিএনপি মতাদর্শের রাজনীতি করায় প্রতিপক্ষের চাপে শার্শা উপজেলার পান্তা পাড়া এলাকা ছেড়ে ঝিকরগাছা ফতেপুরে তার শ্বশুরবাড়িতে বসবাস শুরু করেন। এর মধ্যেই সাখাওয়াত তার চায়ের দোকানও গুটিয়ে নেন। শশুর বাড়ি থেকে পাওয়া বিঘা দুয়েক জমি চাষাবাদ করেন। আর বাড়িতে ছাগল গরু পালেন।

https://www.novanews24.com/wp-content/uploads/2021/08/9ae34f7a-d7c2-4c83-9e7e-3c9fdd738a89.jpg
র‌্যাব-৬ এর হাতে ৪কেজি গাঁজাসহ আটক কুতুবউদ্দিন

সাবেক মেম্বার কুতুবউদ্দিন ঝিকরগাছায় ফতেপুরে তার শ্বশুরবাড়িতে থাকায় নিহত সাখাওয়াতের সাথে তার আবার পুরনো সখ্যতা নতুন করে তৈরি হয়। নিহত সাখাওয়াত মাদক ব্যবসার জন্য তিনি সাবেক মেম্বার কুতুবউদ্দিনকে টাকা প্রদান করেন। কুতুবুদ্দিনের সাথে সাখাওয়াতের চুক্তিপত্র হয় মাদকদ্রব্যের বিক্রির লাভের অর্ধেক অংশ তাকে দিতে হবে। কিন্তু চুক্তি অনুযায়ী কুতুবউদ্দিন সাখাওয়াতকে ঠিকমতো টাকা দিতেন না। বিভিন্নভাবে টালবাহানা করতেন। একপর্যায়ে গতকাল মেম্বার কুতুবউদ্দিন সকাল দশটায় সাখাওয়াত কে বাড়ি থেকে ডেকে নিয়ে আসেন মোবাইল ফোনের মাধ্যমে। মাদক ব্যবসার কাজে লাগবে বলে কুতুবউদ্দিন এসময় সাখাওয়াতের কাছ থেকে ৩০ হাজার টাকা ও নেন।

 

কিন্তু বিধি বাম সোমবার বিকেল সাড়ে পাঁচটায় ফতেপুর এলাকা থেকে যশোর র‌্যাব-৬ এর সদস্যরা ৪ কেজি গাঁজাসহ কুতুবউদ্দিনকে আটক করেন। আটক কুতুবউদ্দিনের স্বজনরা মনে করেন তার আটকের পিছনে নিহত সাখাওয়াতের হাত রয়েছে। সে কারণেই হত্যা করা হয়েছে বৃদ্ধ সাখাওয়াতকে।

স্থানীয়রা মঙ্গলবার সকালে সাখাওয়াতের লাশ পড়ে থাকতে দেখেন গদখালির ফতেপুর ঋষিপল্লীতে। খবর পেয়ে ঝিকরগাছা থানা পুলিশ মঙ্গলবার বেলা ১১ টায় ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠান।

আরো পড়ুন# বেনাপোল থেকে মালবাহী ট্র্রেনে যাচ্ছে মাদকের চালান

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুফিয়ান বলেন,স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পরেই বলা যাবে তাকে কিভাবে হত্যা করা হয়েছে। তাছাড়া নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো থানায় কোন মামলা করেনি। মামলা করলে তদন্ত করে অপরাধীদের শনাক্ত করে তাদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাকের কাছে জানতে চাইলে তিনি বলেন, এঘটনায় এখনো কোনো তথ্য উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে মামলাটির দায়িত্ব দেয়া হয়েছে একজন পুলিশ পরিদর্শকের নিকটে । সে বিষয়টি তদন্ত করছে। তদন্ত পরেই বলা যাবে এ হত্যাকাণ্ডের সাথে কারা জড়িত। এরপরই পুলিশ অপরাধীদের ধরতে অভিযানে নামবে বলে তিনি জানান।

2 thoughts on “মাদক ব্যবসার বিরোধের জেরেই হত্যা করা হয় বৃদ্ধ সাখাওয়াতকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *