ভারত থেকে আসা যাত্রীরা যশোরের যে হোটেলগুলোতে কোয়ারেন্টাইনে থাকতে পারবেন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: সম্প্রতি তে ভারতে করোনাভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ায় বাংলাদেশেও ভারতীয় ধরনের করোনাভাইরাস প্রবেশের আশঙ্কা দেখা দিয়েছে। যার ফলে ভারত থেকে বেনাপোল বন্দরে আসা সব পাসপোর্ট যাত্রীকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু ভারত থেকে আসা যাত্রীদের বেনাপোলে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের জায়গা সংকুলান না হওয়ায় যশোরের জেলা প্রশাসক যশোরের ১৬ টি হোটেলে ভারত থেকে আসা যাত্রীর হোমকরেন্টাইন থাকার নির্দেশনা দিয়েছেন। হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশিত হোটেলগুলো যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ডরমেটরি, জাবির ইন্টারন্যাশনাল হোটেল, হোটেল হাসান ইন্টারন্যাশনাল, হোটেল সিটি প্লাজা, হোটেল ম্যাগপাই, হোটেল আর এস, হোটেল মণিহার, হোটেল ম্যাক্স, হোটেল সোনালী, সিটি হোটেল, হোটেল শাহরিয়ার, হোটেল বলাকা, হোটেল নয়ন, হোটেল নিউ ওয়ে, হোটেল প্রিন্স, হোটেল সিটি এবং যশোর হোটেল। এগুলোর মধ্যে জাবির ইন্টারন্যাশনাল হোটেল পাঁচ তারকা মানের। শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ডরমেটরি তিন তারকা মানের।

ইতিমধ্যে যশোরের হোটেল নয়নে ৩৭ জনকে, হাসান ইন্টারন্যাশনালে ৪৪, হোটেল ম্যাগপাইয়ে ১৭, আরএস হোটেলে সাত, হোটেল ম্যাক্সে ১১ এবং শেখ হাসিনা পার্কের ডরমেটরিতে ছয়জনকে রাখা হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সেখ সালাউদ্দিন শিকদার বলেন, ভারত থেকে আসা যাত্রীদের বেনাপোল-শার্শায় হোম কোয়ারান্টাইন জায়গার সংকুলান নাা হওয়ায় যশোর জেলাা প্রশাসক যশোর শহরের ১৬ হোটেল কে হোম কোয়ারেন্টাইনেের এর ব্যবস্থার নির্দেশ দিয়েছেন। এসব হোটেলগুলোতে হোম কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের দেখভালের জন্য্য আনসার ও পুলিশ সদস্যদের দায়িত্ব্ব দেওয়া হয়েছে। ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরে মেডিকেল সার্টিফিকেট নিয়ে পাসপোর্ট যাত্রারা সেখান থেকে বাড়িতে যেতে পারবেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *