বন্দরের শেড ইনচার্জ মনিরুজ্জামানের সহযোগিতায় আমদানিকৃত পণ্য চুরি

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: বেনাপোল বন্দরের ১ নং সেডের ইনচার্জ মেহেদী হোসেন এবং মনিরুজ্জামানের সহযোগিতায় আমদানিকৃত সুতা চুরি করার সময়ে আনসার সদস্যদ ইয়াসিনের হাতে আটক হয় সিএন্ডএফ এজেন্ট  মোস্তফা এন্ড ব্রাদার্স ও রহমান এন্ড সন্সের কর্মচারী আজাদ। পরে মুসলিকা দিয়ে আনসার কমান্ডারের হাত থেকে রেহাই পায় তিনি।

ঘটনাটি ঘটেছে বুধবার (১২ই ডিসেম্বর) বেলা বারোটার দিকে যশোর বেনাপোলের এক নম্বর গোডাউনের এক নম্বর সেডের এক নম্বর গেটে। তবে বহাল তবিয়ত রয়েছে এক নম্বর সেডের ইনচার্জ মেহেদী হাসান ও মনিরুজ্জামান। বিষয়টি নিয়ে বন্দর এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/Port-moniruzzaman.jpg

বন্দর সূত্রগুলো জানায়, এক নম্বর সেডের ইনচার্জ মনিরুজ্জামান ও মেহেদী হাসান দীর্ঘদিন ধরে বেনাপোলে বন্দরের দায়িত্বে থাকার কারণে চোর চক্রের সদস্যদের সাথে তার নিবিড় সখ্যতা রয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে তিনি দিনে ও রাতের আঁধারে বন্দরের শেড থেকে আমদানিকৃত মালামাল চুরি করে বাইরে বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। একপর্যায়ে গতকাল বেলা ১২ টার দিকে এ দুই সেড ইনচার্জের সহযোগিতায় ২ কার্টুন সুতা চুরি করার সময়ে আনসার সদস্যদের হাতে ধরা পড়ে সিএন্ডএফ কর্মচারী আজাদ। আমদানিকৃত এসব পণ্যের মূল্য প্রায় লক্ষাধিক টাকা। পরে তিনি মুচলেকা দিয়ে মুক্তি পায়। সূত্রগুলো আরো জানিয়েছে বন্দর পরিচালক রেজাউল করিমের একানিষ্ঠ ব্যক্তি এই মনিরুজ্জামান ও মেহেদী হাসান। যে কারণে দীর্ঘদিন ধরে এসব অনৈতিক কাজের সাথে জড়িত থাকলেও বন্দরের পরিচালক তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করেন না।

এ বিষয়ে বন্দরের আনসার কমান্ডার সামসুলের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা দুই কার্টুন সুতা চুরির সময়ে সেগুলা ধরার পরে আনসার ক্যাম্পে নিয়ে এসে রেখেছি। সিএন্ডএফ কর্মচারীকে মুচলেকা নিয়ে ছেড়ে দিই। বিষয়টি বন্দর পরিচালক রেজাউল করিমেকেও মৌখিক ভাবে জানালে তিনি সেড ইনচার্জ মেহেদী হাসান ও মনিরুজ্জামানকে ডেকে এ বিষয়ে খোঁজখবর নেয়ার পরামর্শ দিয়েছে।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/Port-mahadi.jpg

বিষয়টি নিয়ে বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিমের (ট্রাফিক) কাছে জানতে চাইলে তিনি বলেন, মালামালের চুরির বিষয়টি সঠিক। তবে এখনো পর্যন্ত মালের প্রকৃত কোন মালিককে আমরা সনাক্ত করতে পারেনি। অথবা এসব মালের মালিক দাবি করে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। এ বিষয়ে আমার কাছে মৌখিকভাবে আনসার সদস্যরা অভিযোগ করার পরে মালামাল জব্দ করে আনসারের হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এরপরে বিধির অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *