প্রেমের ফাঁদে ফেলে টাকা উপার্জন করতো দেবী

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: প্রথম প্রেমের ফাঁদে ফেলানো হত। এরপর তার সাথে দৈহিক সম্পর্ক করা হতো। চাওয়া হত মোটা অংকের টাকা।দাবিকৃত টাকা দিতে না পারলে ফাঁসিয়ে দেয়া হবে। এমনই হুমকি-ধামকি দেখানো হতো কথিত প্রেমিকা পাচু বিশ্বাস কে। এমনই লোমহর্ষক তথ্য বেরিয়ে এসেছে মণিরামপুরের দেবী টিকাদার হত্যা হত্যাকাণ্ডের ঘটনার।

আটক পাচু বিশ্বাস আটকের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি এ তথ্যয বের হয় এসেছে।

 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জবানবন্দি শেষে আসামি পাচুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক মামুনুর রহমান।

মামলার এজাহার সূত্র থেকে জানাা যায়, মণিরামপুরে নিহত দেবী টিকাদার হত্যাকাণ্ডের আসামি গ্রেফতার পাচু বিশ্বাস একই উপজেলার লেবুগাতী গ্রামের রাজবংশীপাড়ার জীবন বিশ্বাসের ছেলে।  বুধবার রাতে খুলনার ডুমুরিয়া উপজেলার ষোলগাতিয়া গ্রামের আত্মীয় বাড়ি থেকে পাচুকে গ্রেফতার করেন মামলার তদন্ত কর্মকর্তা যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম। এরপর তার দেয়া তথ্য মতে, মণিরামপুরের কুচলিয়া গ্রামের একটি পুকুর থেকে দেবী টিকাদারকে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়েছে।

 

মামলার তদন্ত কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, গত ৩ এপ্রিল রাত নিজ বাড়ি থেকে নিখোঁজ হন মণিরামপুর উপজেলার কুচলিয়া গ্রামের পীযুষ টিকাদারের স্ত্রী এক সন্তানের জননী দেবী টিকাদার।  নিখোঁজ থাকার দুইদিন পর ৫ এপ্রিল সকাল নয়টার দিকে বাড়ির পাশের মুকুন্দ সরকারের স্ত্রী রেখা সরকার পুকুরপাড়ে গেলে দেবী টিকাদারের লাশ দেখতে পান। তার বুকসহ শরীরের বিভিন্নস্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল।নির্জন স্থানে তাকে কুপিয়ে ওখানে লাশ ফেলে রাখা হয়।

লাশ উদ্ধারের দিনই নিহতের স্বামী পীযুষ অজ্ঞাতনামা আসামি করে মণিরামপুর থানায় মামলা করেন।

মামলাটি স্পর্শ কাতর হাওয়ায় জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার হত্যার রহস্য উদ্ঘাটন ও জড়িত আসামিকে গ্রেফতারের জন্য ডিবি পুলিশকে তদন্তের দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর হত্যার রহস্য উদ্ঘাটনে মাঠে নামে ডিবি পুলিশ। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত বুধবার রাত ১০টার দিকে খুলনার ডুমুরিয়া উপজেলার ষোলগাতিয়া গ্রামে অভিযান চালিয়ে নিহতের প্রেমিক পাচু বিশ্বাসকে তার ভগ্নিপতির বাড়ি থেকে গ্রেফতার করে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেবী টিকাদারকে হত্যার কথা স্বীকার করেন পাচু বিশ্বাস।

 

পরে তারই স্বীকারোক্তিতে বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি চাকু কুচলিয়া গ্রামের মুকুন্দ সরকারের পুকুর থেকে উদ্ধার করা হয়।

তদন্ত কর্মকর্তা জানান, পাচু বিশ্বাসের সঙ্গে দেবী টিকাদারের দীর্ঘদিনের পরকীয়া সম্পর্ক ছিল। ২০০৬ সালের শেষের দিকে দেবী টিকাদার স্বামী ও এক পুত্র সন্তানকে ফেলে পাচুর সঙ্গে পালিয়ে ভারতে চলে যান। প্রায় দুই বছর সেখানে থাকার পর আবার তারা দেশে ফিরে আসেন। এরপর দেবী টিকাদার স্বামীর সংসার করলেও গোপনে পাচুর সঙ্গে সম্পর্ক বজায় রাখেন। কিন্তু পাচু বিশ্বাস চরমপন্থী সদস্য হওয়ায় তার বিরুদ্ধে বিভিন্ন মামলা থাকায় তাকে পুলিশে ধরিয়ে দেয়ার ভয় দেখিয়ে বিভিন্ন সময় টাকা হাতিয়ে নিয়েছেন দেবী।

খুন হওয়ার সপ্তাহ খানেক আগে তাকে একইভাবে আগের মতো ব্ল্যাকমেইলিং করে ৭ হাজার টাকা হাতিয়ে নেন দেবী টিকাদার। এরপর তার কাছে আরও ৫ হাজার টাকা দাবি করা হয়। কিন্তু পাচু তাকে ২ হাজার টাকা দিতে চাইলে তাকে পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেন দেবী। এর পরিপ্রেক্ষিতে তিনি দেবী টিকাদারকে শায়েস্তা করার পরিকল্পনা করেন।

একপর্যায়ে গত ৩ মার্চ রাতে তিনি দেবীকে টাকা দেয়ার কথা বলে ফোন করে বাড়ি থেকে ডেকে নিয়ে আসেন। পাতাকে চাকু দিয়ে হত্যা করে মুকুন্দ সরকারের বাগানের পুকুর পাড়ে ফেলে রেখে যায়। এর পরে পরে হত্যাকাণ্ড ঘটনার পরপরই তিনি আত্মগোপনে চলে যান। এক পর্যায়ে যশোর গোয়েন্দা পুলিশ সদস্যরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত বুধবার পাঁচু বিশ্বাসকে খুলনা ডুমুরিয়া গ্রাম তার ভগ্নিপতির বাড়ি থেকে আটক করেন। বৃহস্পতিবার এ তাকে আদালতে তুললে তিনি আদালতে দেবী ঠিকাদারকে হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *