হামলার আশঙ্কায় দেশজুড়ে পুলিশের কঠোর নিরাপত্তা

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ :ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)সহ দেশের বিভিন্ন জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বিশেষ নির্দেশ দেয়া হয়েছে। রাজধানীর মতিঝিল, পল্টন, বায়তুল মোকাররম, জাতীয় প্রেসক্লাব এবং জিরো পয়েন্টসহ আশেপাশের সকল এলাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন। নাশকতা ঠেকাতে শুক্রবার সকাল থেকে বিভিন্ন স্পটে একাধিক দল ও উপদলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

এছাড়াও হামলা ঠেকাতে সিলেট জেলা ও মহানগর এলাকার সবক’টি থানা এলাকায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। এরই মধ্যে মহানগর পুলিশের ছয়টি থানায় বাড়তি সতর্কতা স্বরূপ লাইট মেশিনগান (এলএমজি) পোস্ট স্থাপন করা হয়েছে। জেলার সবক’টি থানায়ও বাড়তি সতর্কতা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অনাকাঙ্ক্ষিত ঘটনা বা হামলার আশঙ্কায় রাজধানীসহ দেশের প্রত্যেকটি থানায় ৩০/৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ডিএমপির কন্ট্রোলরুম থেকে রাজধানীতে কর্মরত আটটি বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও সহকারী পুলিশ কমিশনারদের (এসি) সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ডিএমপির থানাগুলোতে পুলিশ ফাঁড়ি ও বক্সে যেকোনো সময় হামলার ঘটনা ঘটতে পারে। এজন্য এসব স্থানে পুলিশ সদস্যদের উপস্থিতি বাড়াতে হয়েছে। এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বৃহস্পতিবার রাত থেকেই পুলিশ সদস্যরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছেন।

অপরদিকে, হামলা ঠেকাতে সিলেট জেলা ও মহানগর এলাকার সবক’টি থানা এলাকায় এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। এরই মধ্যে মহানগর পুলিশের ছয়টি থানায় বাড়তি সতর্কতা স্বরূপ লাইট মেশিনগান (এলএমজি) পোস্ট স্থাপন করা হয়েছে। জেলার সবক’টি থানায়ও বাড়তি সতর্কতা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অনাকাঙ্ক্ষিত ঘটনা বা হামলার আশঙ্কায় প্রতিটি থানায় ৩০/৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশ সদর দফতরের নির্দেশনায় বৃহস্পতিবার থেকে নিরাপত্তা জোরদার করা হয়।

সরেজমিন এসএমপি কোতোয়ালি মডেল থানায় গোলঘরে সিমেন্টের বস্তা দিয়ে বাংকার তৈরি করে এলএমজি পোস্ট স্থাপন করতে দেখা গেছে। ওই স্থানে এলএমজি হাতে এক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি আবু ফরহাদ খান বলেন, “নিরাপত্তার স্বার্থে পুলিশ সদর দফতরের নির্দেশে থানা এলাকায় এলএমজি চেকপোস্ট বসানো হয়েছে।”

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, “অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় প্রতিটি স্থাপনায় এলএমজি পোস্ট বসানো হয়েছে। মহানগরের সব থানা ছাড়াও ফাঁড়ি ও বিভিন্ন স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটানোর চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে।”

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান বলেন, “নির্দেশনার পর সিলেটের ১১ থানায় এলএমজি পোস্ট বসানোর কাজ চলছে। এরই মধ্যে সব থানায় এলএমজি সরবরাহ করা হয়েছে। দুষ্কৃতকারীরা যাতে কোনো ধরনের হামলা চালাতে না পারে এজন্য পুলিশের এ সতর্কতা।”

সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি হেফাজতে ইসলাম দেশের বিভিন্ন স্থানে থানা এলাকায় হামলার ঘটনা ঘটিয়েছে। পুনরায় যাতে হামলার ঘটনা না ঘটাতে পারে এজন্য সতর্কতা স্বরূপ পুলিশ সদর দফতরের নির্দেশনায় সিলেটেও থানাগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *