পরকীয়ায় লিপ্ত হয়ে আমেরিকায় স্ত্রীকে খুন

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: পরকীয়া প্রেমিকার প্ররোচনায় আমেরিকা প্রবাসী স্ত্রী ফারজানা ইয়াসমিন রেনুকে হত্যা করেছে তার স্বামী শার্শা উপজেলার নাভারণ দক্ষিণ বুরুজ বাগান এলাকার মোস্তফা কামাল।   

আমেরিকার ফ্লোরিডা রাজ্যের পম্পানো বিচ ৩৩১১ এন.ই ১৫ এভি.ই এলাকায় আমেরিকান স্থানীয় সময় ৩১ শে আগস্ট রাতে (বাংলাদেশ সময় ৩১ শে আগস্ট দুপুরে ) তাকে হত্যা করে ঘরের ফ্যানে মৃত্যু দেহে ঝুলিয়ে রাখে।

সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে নিহত ফারজানা ইয়াসমিন রেনুর মা খাইরুন্নেসা লিখিতভাবে এ অভিযোগ করেন।

অভিযোগে জানানো হয়, আমার ছোট মেয়ে ফারজানা ইয়াসমিন রেনুর সাথে ২০০৭ সালে পারিবারিক ভাবে বিয়ে হয় যশোর জেলার শার্শা উপজেলার নাভারন বুরুজ বাগান এলাকার জালাল উদ্দিনের ছেলে মোস্তফা কামালের।
২০০৮ সালে  DV লটারির মাধ্যমে আমেরিকায় চলে যায়। পরের বছর ২০০৯ সালে ৪ঠা জুনে আমেরিকাতে কামাল-ফারজানা ইয়াসমিন রেনু দম্পতির একটা কন্যা সন্তানের জন্ম হয়। নাম আলিফা ইসরাত। বর্তমান বয়স ১৩বছর। মেয়েটি আমেরিকাতে সপ্তম শ্রেণীর শিক্ষার্থী। তাদের দাম্পত্য জীবনটা অনেক সুখের চলছিল। কিন্তু ২০২০ সালে আমার মেয়ের জামাই অর্থাৎ ফারজানা ইয়াসমিন রেনুর স্বামী মোস্তফা কামাল বেনাপোলের কাগজপুকুর এলাকায় সুরভী চৌধুরী নামে এক মেয়ের সাথে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। তাদের উভয়ের আপত্তিকারও চ্যাটের ছবি আমাদের হাতে আছে। এটা যখন আমার মেয়ে ফারজানা ইয়াসমিন রেনু অর্থাৎ কামালের স্ত্রী জানতে পারে, তখন তাদের ভিতরে কলহের সৃষ্টি হয়। ধীরে ধীরে সেটা অশান্তির রুপ নেয়। পরে স্বামী কামাল  তাকে নানাভাবে অত্যাচার শুরু করে। একপর্যায়ে পারিবারিক হস্তক্ষেপের ফলে সে বিষয়টি কিছুদিনের মধ্যে স্বাভাবিক হয়।
এরপর আবার ঘটনাক্রমে মোস্তফা কামাল পরবর্তীতে ২০২১ সালে আবারো যশোর পুলেরহাট মন্ডলগাতী এলাকার মুসলিম উদ্দীন ( সাবেক নায়েব)-শাহনাজ আক্তারের বড় মেয়ে সাদিয়া আফরিন মিতুর (৩১)  সাথে পরকিয়ায় জড়িয়ে পড়েন মোস্তফা কামাল। তাদের  গ্রামের বাড়ি নড়াইলের তারাগঞ্জে। তাদের এই এ সম্পর্কটা অনেক গভীর পর্যায়ে চলে যায়। মোস্তফা কামালের পরিবারের সদস্যরা বিষয়টা সম্পূর্ণভাবে জানতো ও সমর্থন ও করতো। অপরদিকে মেয়ের মা শাহনাজ আক্তার মোস্তফা কামালের স্ত্রী ও বিয়ে দেয়ার যোগ্য একটি মেয়ে রয়েছে তা জেনেও নিজের মেয়েকে কামালের প্রতি লেলিয়ে দেন। মেয়েকে আমেরিকান প্রবাসী ছেলের কাছে লেলিয়ে দিয়ে টাকা পয়সা আয় করতো। মোস্তফা কামাল আমেরিকায় মদ ব্যবসায়ী। আমার মেয়ে ফারজানা ইয়াসমিন রেনু ইসলামিক ভাবধারায় পুষ্ঠ। মদ ব্যবসা ইসলামে অবৈধ থাকায় সে মদের ব্যবসা বন্ধ করার জন্য স্বামীকে বোঝানোর চেষ্টা করছিল। মদের ব্যবসা করে সে খুব অল্প সময়ে কোটি কোটি টাকার মালিক হয়ে গেছে। যে কারণে তার বর্তমান চলাচল আরো বেপরোয়া। মোস্তফা কামালের দেওয়া টাকায় মন্ডলগাতিতে দুই তলা বিশিষ্ট একটি বিলাসবহুল বাড়িও করেছেন ওই নারী।
https://www.novanews24.com/wp-content/uploads/2022/10/9102022131439.jpg
মোস্তফা কামাল তার পারিবারিক সমস্যা এবং জমি জায়গা সংক্রান্ত সমস্যার অজুহাত দেখিয়ে বার বার দেশে আসতো। তখনও পর্যন্ত বিষয়টা মোস্তফা কামালের স্ত্রী ফারজানা ইয়াসমীন রেনু তিল পরিমানও জানতে পারেনি। এভাবেই চলতে থাকে তাদের পরকীয়া সম্পর্ক। মোস্তফা কামালের স্ত্রী ফারজানা ইয়াসমীন (রেনু) তাদের নিজ সন্তান আলিফা ইসরাতকে নিয়ে ২৫শে মে ২০২২ সালে বাংলাদেশে বেড়াতে আসে। এরপর সে তার শশুর বাড়ী নাভারণ দক্ষিণ বুরুজবাগান এ অবস্থান করে। সেখান থেকে সে তার সকল আত্মীয় স্বজনের সাথে সাক্ষাত করে। দেড় মাস হাসিখুশি ভাবে বাংলাদেশে অবস্থান করার পর ১৭ই জুলাই ২০২২ সালে আমেরিকার উদ্দেশ্যে সন্তান নিয়ে ফিরে যায়।
তার এক সপ্তাহ পর মোস্তাফা কামাল বাংলাদেশে আসে। দেশে ২৫ দিন অবস্থান করার পর সে আবার আমেরিকাতে চলে যায়। দেশে থাকা অবস্থায় পুলেরহাট মন্ডলগাতিতে পরকীয়া প্রেমিকা সাদিয়ার আক্তার মিতুর বাসায় অবস্থান করে। আপনারা মন্ডলগাতী এলাকাতে গিয়ে সিসিটিভি ফুটেজ ও আশপাশের লোকজনের কাছে জিজ্ঞাসাবাদে জানতে পারবেন। অধিকাংশ সময়ে একটি লাল রঙের ও একটি সাদা রঙের রেন্টিকারে করে সে পুলের হাটে পরকীয়া প্রেমিক সাদিয়ার বাড়িতে যাতায়াত করতেন।
আমেরিকায় পৌঁছানোর পরের দিন কামালের মোবাইল ফোনে একটা ফোন কল আসে। যেটা তার স্ত্রী ফারজানা ইয়াসমিন রেনু রিসিভ করে। সেই ফোনটা ছিল ফারজানা ইয়াসমিন রেনুর স্বামী মোস্তফা কামালের পরকীয়া প্রেমিকা সাদিয়া আফরিন মিতুর। সেই মুহুর্তে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর থেকেই শুরু পারিবারিক কলহের। পরবর্তীতে কামালের মোবাইল পর্যবেক্ষণ করে আরো বিস্তার তথ্য ও ছবি দেখতে পায়। যেগুলোর মধ্যে অন্যতম স্বামী মোস্তফা কামালের সাথে সাদিয়ার কিছু অন্তরঙ্গ মুহুর্তের ছবি। তার পর থেকেই তাদের পরিবারে অগ্নিগর্ভের রূপ নেয়। কিন্তু এক পর্যায়ে কামাল পরকীয়ার জের ধরে রেনুকে মানসিক এবং শারিরিক ভাবে নানা অত্যাচার শুরু করে। পরবর্তীতে “রেণু” বাংলাদেশে তার পরিবারের লোকজন ও বন্ধুদের কাছে কামাল এবং সাদিয়ার একসাথে তোলা এককপি ছবি পাঠিয়ে দিয়ে মেয়ের পরিচয় জানতে চায়। পরবর্তীতে জানতে পারে মেয়েটা নাভারণ ফজিলাতুন নেছা মহিলা কলেজের মন্টু স্যারের ভাগনী।
এই সূত্র ধরেই মেয়ের পরিচয় এবং মোবাইল নং সংগ্রহ করে। তারপর রেনু সাদিয়ার সাথে কথাও বলে। মোস্তফা কামালের পরকীয়া প্রেমিকা সাদিয়া তার সাথে অনেক খারাপ ব্যাবহার করে। পরে সে সাদিয়া আক্তার মিতুর মা শাহানাজ আক্তারকেও ফোন দেয়। সেও ফারজানা ইয়াসমিন রেনুর সাথে খারাপ ব্যবহার করে। যার কয়েকটা অডিও রেকর্ডিং এর কয়েকটা  অংশ ফারজানা ইয়াসমিন রেনুর মৃত্যুর পর আমাদের হাতে আসে।
নিরুপায় হয়ে ফারজানা ইরাসমিন রেনু তার শুশুর বাড়ীতে শাশুড়ীর এবং ননদদের কাছে জানালেও তারাও তাকে ভৎসনা করে। বরং তারাও  আরো রেনুকে নানাভাবে দোষারোপ করে। এমনকি তার শাশুড়ী তার ছেলে মোস্তফা কামালের জীবন থেকে সরে যাওয়ার জন্য গালমন্দ দেয়।। কারণ তার শাশুড়ী সবই জানতো। অবশেষে কোন দিশা না পেয়ে স্বামীকে পরকীয়া থেকে ফিরিয়ে নিয়ে আসার জন্য আমার মেয়ে ফারজানা ইয়াসমিন রেনু কে হত্যার আগের দিন স্বামী কামালের পায়ে ধরে আর্তনাদ করে। ওই সময়ে কামাল তাকে লাথি মেরে ফেলে দেয়। বিষয়টি নিয়ে অনেক রাত পর্যন্ত বকবিতণ্ড হয়।
একপর্যায়ে মেয়ে আলিফা আমেরিকান স্থানীয় সময় ৩১ শে আগস্ট সকালে (বাংলাদেশ সময় ৩১ শে আগস্ট সন্ধ্যায়) তার মায়ের রুমে গিয়ে দেখতে পায় তার মায়ের মৃতদেহ ফ্যানের সাথে ঝুলছে। তখন তার মায়ের রুমের দরজা খোলা ছিল। সেই রুমে কোন খাট বা টুল বা চেয়ার ছিল না। কেউ আত্মহত্যা করলে তার রুমের দরজা বন্ধ ও ফ্যানে ঝোলার জন্য চেয়ার টেবিল প্রয়োজন হয়। তার কোন আলামতি ছিল না সেই ঘরে। খবর পেয়ে আমেরিকান পুলিশ তার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে। উপরের বিষয়গুলো থেকে ও আশপাশের লোকজনের মাধ্যমে আমরা নিশ্চিত হই তাকে হত্যা করে মৃতদেহ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছিলো। আমেরিকান পুলিশকে সে বিশেষভাবে ম্যানেজ করে হত্যাকাণ্ড আত্মহত্যা বলে প্রচার করতে থাকে।
আমেরিকার স্থানীয় বিশ্বস্ত সূত্র গুলো থেকে জানা যায়, সকালে যে রুমে ফারজানা ইয়াসমিন রেনু মৃত্যু দেহ ঝুলছিলো, সেই রুমের দরজা খোলা ছিলো। তাকে হত্যা করে মৃত্যু দেহ ফ্যানের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। আমার মেয়ে আত্মহত্যা করলে ঘরের দরজা বন্ধ থাকবে এটাই স্বাভাবিক। আমেরিকার স্থানীয় লোকজন ও আমার আত্মীয় স্বজনের মাধ্যমেও জানতে পারি তাকে মেরে ঘরে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছেন।  বিষয়টি ধামাচাপা দিতে এখন সে আমেরিকার পুলিশকে বিশেষভাবে ম্যানেজ করে আত্মহত্যা বলে প্রচার চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *