নিয়োগের ১৭ লাখ টাকা ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্ব, ছাত্রী দিয়ে প্রধান শিক্ষককের বিরুদ্ধে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

তরিকুল ইসলাম মিঠু, যশোর প্রতিবেদক: নিয়োগের ১৭ লাখ টাকা ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে ছাত্রী দিয়ে প্রধান শিক্ষককে ফাঁসানোর চেষ্টা করেছেন স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য নাজিমুদ্দিন।

বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যকর তৈরি হয়েছে। প্রথমে ফাতেমা আক্তার মেধা নামে দশম শ্রেণীর এক ছাত্রীকে দিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা করেন নাজিমুদ্দিন। প্রধান শিক্ষক স্কুলের সভাপতি ও স্থানীয়দের নিয়ে সেই মামলা আবার নিষ্পত্তেও করেছেন। কিন্তু নাছোড় বান্দা ম্যানেজিং কমিটির সদস্য নাজিম উদ্দিন। এবার তিনি নিজের মেয়ে মেহেনাজ পারভিনকে দিয়ে শ্লীলতাহানির মামলা করেছেন প্রধান শিক্ষক জুলফিকার আলীর বিরুদ্ধে। এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে যশোর সদর উপজেলার জঙ্গল বাধাল মাধ্যমিক বিদ্যালয়ে। নিয়োগ বাণিজ্য ও শ্লীলতাহানির থেকে রক্ষা পেতে এ শিক্ষক শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক জুলফিকার দাবি করেন, ম্যানেজিং কমিটির সদস্য নাজিমুদ্দিন এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ। তিনি ওই স্কুলে যোগদানের পর থেকেই বিভিন্ন সময়ে নাজিমুদ্দিন তার দলবল নিয়ে প্রধান শিক্ষকের নিকটে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিলো। টাকা না দেওয়ায় তাকে নানা সময়ে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। এমনকি স্কুল ছাড়া করার ও হুমকি দেয়া হয়েছে। একপর্যায়ে কিছুদিন আগে স্কুলের দশম শ্রেণীর ফাতেমা আক্তার মেধা নামে এক ছাত্রীকে দিয়ে নাজিমুদ্দিন আমার বিরুদ্ধে থানায় শ্লীলতাহানির মামলা করেন। সে মামলায় নাজিম উদ্দিন সুবিধা করতে না পেরে, তার নিজের দশম শ্রেণী পড়ুয়া মেয়ে মেহেনাজ পারভিন কে দিয়ে শ্লীলতাহানির মামলা করেন। তাছাড়া নাজিমুদ্দিন বিভিন্ন সময়ে তাকে হত্যার হুমকি দিচ্ছে। এমনকি তার শিশু বাচ্চাকে কিডন্যাপেরও হুমকি দেয়া হচ্ছে।

অনুসন্ধানে জানা গেছে, গত জানুয়ারীতে স্কুলটিতে একজন অফিস সহায়ক, একজন পরিচ্ছন্ন কর্মীও একজন নাইটগার্ড নিয়োগ প্রদান করা হয়। এই নিয়োগে অফিস সহায়ক সাগরের কাছ থেকে ১০ লাখ টাকা, পরিচ্ছন্ন কর্মী রাজেন্দ্র নাথের কাছ থেকে ৫ লাখ টাকা ও সভাপতির একান্ত ঘনিষ্ঠজন মাদক ব্যবসায়ী(একাধিক মাদক মামলার আসামি) বশিরের কাছ থেকে ২ লাখ টাকা নিয়ে নাইটগার্ডে চাকরি দেওয়া হয়। সর্বমোট নিয়োগ বাণিজ্যের ১৭ লাখ টাকা নিয়ে ম্যানেজিং কমিটির সদস্য নাজিমুদ্দিনের সঙ্গে প্রধান শিক্ষক ও সভাপতির সাথে দ্বন্দ্ব শুরু হয়। এই টাকা থেকে নাজিমুদ্দিন পাঁচ লাখ টাকা দাবি করেন। তাতেই বিপত্তি হয় প্রধান শিক্ষক ও সভাপতির সাথে। দফায় দফায় টাকা চেয়ে না পেয়ে নাজিমুদ্দিন প্রথমে স্কুলের মেধা নামের দশম শ্রেণীর এক ছাত্রীকে দিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা করেন। তাতে সুবিধা করতে না পেরে তিনি নিজের মেয়ে মেহেনাজ পারভিন কে দিয়ে শ্লীলতা হানির মামলা করেন।

তবে তিন চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগের লেনদেনের অভিযোগের বিষয় তিনি সভাপতি সবকিছু করেছেন বলে জানান।

বিষয়টি নিয়ে অভিযুক্ত নাজিমুদ্দিনের মুঠোফোনে সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রধান শিক্ষক জুলফিকার নষ্ট মনের অধিকারী। বিভিন্ন সময় দশম শ্রেণীর ছাত্রীদের গায়ে হাত দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। প্রতিবাদ করায় তিনি আমার বিরুদ্ধে সভাপতিও এলাকার সন্ত্রাসদের দিয়ে হত্যার হুমকি দিয়ে আসছে। তাছাড়া তিনি স্কুলে চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগে অনৈতিকতা অবলম্বন করেছেন। এমনকি একাধিক মাদক মামলার আসামিকে তিনি নাইটগার্ডের চাকরি দিয়েছেন। সেই মাদক ব্যবসায়ী নিজেও দায়িত্ব পালন করেন না। অধিকাংশ সময়ে তার বাবাকে দিয়ে তিনি ডিউটি করিয়া থাকেন। অথচ এ পদে মুক্তিযোদ্ধার সন্তানকে চাকরি থেকে বঞ্চিত করা হয়েছে।

 

বিষয়টি নিয়ে কয়েক দফা স্কুলের সভাপতি শহিদুল ইসলাম মিন্টুর মুঠোফোনে ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *