তেলের মূল্যবৃদ্ধির খবরের আগেই যশোরের পাম্পগুলোতে তেল বিক্রি বন্ধ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্ট: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবর পাওয়ার আগেই যশোরের পেট্রোল পাম্প গুলো তেল বিক্রি বন্ধ করে দিয়েছে পাম্পের মালিকরা। 

শুক্রবার (৫ আগস্ট) যশোর আফিল ফিলিং স্টেশন, যশোর চাকরাদা ফিলিং স্টেশন, যশোর মনির উদ্দিন ফিলিং স্টেশন, যশোর দরগাহ ফিলিং স্টেশনসহ বেশ কিছু ফিলিং স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে। এ সময়ে পাম্পের তেল নিতে যাওয়া মোটরসাইকেল চালকরা তেল না পেয়ে ক্ষোভে ফেটে পড়ে।

 

বাইক চালকরা ফিলিং স্টেশনে ভিড় করেছেন। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তারা মূলত সিন্ডিকেট তৈরির ব্যবস্থা করেছে। তবে স্টেশন মালিকরা পাম বন্ধ করে চলে যাওয়াই তাদের মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্র্নিধারণ করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *