যশোরে হারানো ৪৯টি স্মার্ট ফোনও ৭৮ হাজার টাকা উদ্ধার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে সাইবার ক্রাইম ইনভেষ্টিগেশন সেলের সদস্যরা প্রযুক্তি ব্যবহার দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া ও চুরি হওয়া ৪৯ টি মোবাইল ফোন ও ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের ৭৮ হাজার ৯৭০ টাকা উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন।

জেলার বিভিন্ন থানায় হারিয়ে যাওয়া ও চুরি হওয়া ফোন পেতে সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগীরা। সেই সূত্র ধরে প্রযুক্তি ব্যবহার করে যশোর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যরা প্রযুক্তি ব্যবহার করে অভিযানে নামে এসব চুরি হওয়া ও হারানো কোন উদ্ধারে। এ ছাড়াও ভুলক্রমে অন্যের বিকাশে যাওয়া ৭৮ হাজার ৯৭০ টাকাও উদ্ধার করতে সক্ষম হয় দলটি।

শনিবার (৬ আগস্ট) সকাল সাড়ে ১১টায় পুলিশ সুপারের কনফারেন্স রুমে এক প্রেস ব্রিফিংয়ে যশোর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (খ) সার্কেল মুকিত সরকার সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

যশোর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (খ) সার্কেল মুকিত সরকার বলেন, যশোর জেলার বিভিন্ন থানা এলাকা থেকে হারানো, চুরি হওয়া ফোন ও ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা ফিরে পেতে ভুক্তভোগীরা নিজ নিজ থানায় সাধারণ ডায়েরি করেন। এর পর বিষয়টি নিয়ে যশোরে সাইবার ক্রাইম ইনভেষ্টিগেশন সেল প্রযুক্তি ব্যবহার করে মোবাইলের অবস্থান শনাক্ত ও বিকাশের টাকা চলে যাওয়ার এলাকাগুলোকে চিহ্নিত করেন। এরপর অভিযান চালিয়ে মোবাইল ফোন ও টাকা উদ্ধার করেন। এরপর শনিবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে ভুক্তভোগীদের ফোন করে ডেকে নিয়ে তাদের কাছে মোবাইল ফোন ও টাকা হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *