তিন কোটি টাকার স্বর্ণ আত্মসাতে যুবককে আটকিয়ে নির্যাতন

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: তিন কোটি টাকা মূল্যের ৩৪টি স্বর্ণেরবার আত্মসাতের ঘটনায় ওমর ফারুক সুমন (২৬) নামে এক যুবককে আটকিয়ে দুই দিন ধরে নির্যাতনের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনায় প্রথমে দুই দিন ধরে শার্শা থানায় পুলিশের কাছে অভিযোগ নিয়ে গেলেও থানা পুলিশ অভিযোগটি আমলে নিতে অস্বীকার করেন। ওমর ফারুক শার্শা উপজেলার টেংরালী গ্রামের ওসমান আলীও ফিরোজা বেগমের ছেলে। পরে নিরুপায় হয়ে ওই নারী মঙ্গলবার বিকালে বেনাপোল পোর্ট থানায় গেলে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া অভিযোগটি আমলা নিয়ে মামলা রজু করেন।

বাদী ফিরোজা বেগম মামলায় উল্লেখ করেন, গত শনিবার (১১ই নভেম্বর) বেলা তিনটার দিকে তার ছেলে ওমর ফারুক সুমন ও তার বোনের ছেলে কে নিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। ওই দিন রাতে ছেলে বাড়িতে না ফেরায় সব জায়গাতে খোঁজাখুঁজি করেন। কোন জায়গায় না পাওয়ার একপর্যায়ে সোমবার শার্শা থানায় অভিযোগ দায়ের করতে যান। কিন্তু থানার অফিসার ইনচার্জ তাদের অভিযোগটি নিতে অস্বীকৃতি জানায়। থানা হতে বের হয়েই একটি নাম্বার দিয়ে তার ফোনে ফোন করে জানানো হয়। সাড়ে তিন কোটি টাকার স্বর্ণ আত্মসাৎ এর ফলে তার ছেলেকে আটকে রাখা হয়েছে। ওই স্বর্ণগুলো ফেরত দিলে তার ছেলেকে ছেড়ে দেয়া হবে। এরপর আমি তাদের সঙ্গে দেখা করতে চাইলে তারা আমাকে বেনাপোল বেনাপোল বন্দরের ৩ নং গেটের সামনে আসতে বলে। তাদের কথামতো আমি আমার ভাই শিমুল বিশ্বাস (৪৭)কে সাথে নিয়ে বেনাপোল গাজীপুরে মধু গোলদারের ছেলে শাহাবুদ্দিন গোলদারের তিন তলা বিল্ডিং এর তৃতীয় তলায় পশ্চিম পাশের কক্ষে যায়। সেখানে গিয়ে দেখতে পায় বেনাপোল ৯ নম্বর ওয়ার্ডের (বড়আটড়া) কাউন্সিলর মৃত আব্দুর রশিদের ছেলে কামাল হোসেন (৪০), সাদীপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে এজাজ রহমান (২৮), শার্শার শালকোনা গ্রামের ঈমান আলীর ছেলে তরিকুল ইসলাম(২৫) ও একই এলাকার বাটুলের ছেলে পলাশ হোসেন(২৬) সহ ৮ থেকে ১০ জন আমার ছেলেকে দড়ি দিয়ে বেঁধে নির্মমভাবে নির্যাতন করছে। আর বলছে স্বর্ণের বার কোথায় রেখেছিস সেগুলো বের করে দে। এরপর আমার ছেলে আমাকে বলে বাড়িতে গিয়ে রাস্তার পাশে লুকানো ও বাড়ির বাক্সের ভিতর স্বর্ণের বার গুলো আছে। সেগুলো নিয়ে তাদেরকে দিয়ে দাও। কিন্তু সেখানে লোকজন নিয়ে তল্লাশি করে ও স্বর্ণের কোন বার পাওয়া যায়নি। তারপর থেকেই তার ছেলের আর কোন সন্ধান নেই বলে তিনি উল্লেখ করেন।

মামলার বাদী ফিরোজা বেগম বলেন, ছেলে নিখোঁজের পর দুইবার শার্শা থানা পুলিশের ওসি সাহেবের কাছে গিয়েছি। কিন্তু সেখান থেকে জানিয়ে দিয়েছে কোন সূত্র না থাকায় তারা অভিযোগটি আমলে নিতে পারবেন না। এরপর উপায়ান্তু না পেয়ে বেনাপোল পোর্ট থানায় গেলে  থানার অফিসার মামলাটি গ্রহণ করেন এবং যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

বিষয়টি নিয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ আকিকুর রহমানের মুঠোফোনে কয়েক দফায় সংযোগ দিয়েও তাকে পাওয়া যায়নি।

জানতে চাইলে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া বলেন, ওই নারীর অভিযোগের ভিত্তিতে মামলা রজু করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চালানো হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *