ঘন কুয়াশায় যশোরে বিমান চলাচলে বিঘ্নিত

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: কয়েক দিন ধরে সারা দেশে চলতে থাকা শৈত্যপ্রবাহের সাথে যুক্ত হয়েছে কুয়াশা। ঘন কুয়াশার ফলে দৌলদিয়া-আরিচা ফেরি ঘাটে যানবাহনের লম্ব লাইনে সময় কাটলেও এবার ঘন কুয়াশা আটকে দিয়েছে যশোরের বিমান চলাচলা। এ কারণে নির্ধারিত সময়সূচি মেনে চলাচল করানো যাচ্ছে না যশোর বিমান বন্দরের ফাইটগুলো। ফলে রোববার যশোর বিমান বন্দরে এয়ারলাইন্সগুলোর ফাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে । আগের দিনও বেশ কয়েকটি ফাইট কয়েক ঘণ্টা বিলম্বে যশোরে পৌঁছায় বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।এছাড়া বাস ও ট্রেনও নির্ধারিত সময় মেনে চলছে না বলে খবর পাওয়া গেছে।
বেসরকারি বিমান ইউএস বাংলার যশোর বিমান বন্দর শাখার ব্যবস্থাপক সাব্বির হোসেন বলেন, বৈরী আবহাওয়ার কারণে রোববার ও শনিবার প্রতিটি ফাইটের শিডিউল বিপর্যয় হয়।“সকাল ৯টার দিকে ইউএস বাংলার একটি ফাইট যশোর থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও আড়াই ঘণ্টা দেরিতে সেটি বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। একই অবস্থা নভোএয়ারের। সকাল ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুই ঘণ্টা দেরি করে ১১টায় ছেড়ে যায়। শনিবার বিকেলের দিকের ফাইটের একই অবস্থা হয়েছিল বলে জানান তিনি। ঘন কুয়াশার কারণে শনিবার সকালে ঢাকায় বিমানবন্দর থেকে চার ঘণ্টা বিমান ওঠা-নামা বন্ধ থাকে।

যশোর বিমান বন্দরের ব্যবস্থাপক মাসুদুল হক বলেন, ঘন কুয়াশার কারণে শনিবার সকালে ঢাকা শাহ আমানত বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ রাখে কর্তৃপ। কুয়াশা কিছুটা কমলে রোববার সকাল ১০টার পর পুনরায় বিমান ওঠানামা শুরু হয়। এর ধারাবাহিকতায় যশোরে বিমানগুলো দেরিতে আসে এবং ঢাকার উদ্দেশে দেরিতে রওনা হয়।
বিমানের পাশাপাশি সড়ক পরিবহনেও অচলাবস্থা দেখা দিয়েছে। ঢাকা থেকে সময় মতো কোনো বাস যশোরে এসে পৌছাচ্ছে না। ফলে যাত্রী ভোগান্তি চরমে উঠছে।

নিষাদ জাহান নামে এব যাত্রী বলেন, শুক্রবার রাত ৮টার সময় গাবতলী থেকে সোহাগ পরিবহনের একটি বাসে যশোরের উদ্দেশ্যে রওনা হয়েছি।“দৌলতদিয়া ফেরি ঘাটে রাত ১১টা থেকে টানা সকাল ৯টা পর্যন্ত বসে থেকে অবশেষে বিকেল ৩টায় যশোর এসে পৌঁছেছি।” ঘন কুয়াশার কারণে রাতে ফেরি চলাচল বন্ধ ছিল বলে তিনি জানান । সুচি মেনে বাস না চলায় দূরের যাত্রীরা ট্রেন স্টেশনে ভিড় জমালেও বিড়ম্বনা থেকে রেহায় পাচ্ছেন না তারা। স্টেশনে গিয়ে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হচ্ছে দুরের যাত্রীদের।

যশোর রেলস্টেশনের মাস্টার সাইদুর রহমান বলেন, ঘন কুয়াশার কারণে চলার পথে ট্রেনের গতি কমিয়ে দেওয়া হচ্ছে। যে কারণে নির্ধারিত সময়ের চেয়ে কিছু দেরিতে ট্রেনগুলো গন্তব্যে পৌছাচ্ছে। তবে কুয়াশা কাটলে ট্রেনের সিডিউল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *