পাটগ্রামে বিএসএফের গুলিতে যুবক নিহত

নিউজটি শেয়ার লাইক দিন

লালমনিরহাট সংবাদদাতা:লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবুল কালাম আজাদ (৩০)  নামে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার ঝালাঙ্গী সীমান্তে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত যুবক শ্রীরামপুর ইউনিয়নের ঝালাঙ্গী গ্রামের জয়নুল আবেদীনের ছেলে।

বিজিবি সূত্রে জানা গেছে, শুক্রবার (১৫ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে ওই ইউনিয়নের ঝালাঙ্গী গ্রামের জয়নুল আবেদীনের ছেলে আবুল কালাম আজাদসহ ৫/৬ জনের একটি দল সীমান্তের ৮৪৮নম্বর মেইন পিলারের ৭নম্বর সাব পিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু আনতে যায়। এ সময় ভারতের কুচবিহার জেলার ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে আবুল কালাম আজাদের গলা ও মাথায় বিদ্ধ হয়। তার সঙ্গীরা তাকে উদ্ধার করে রংপুরে চিকিৎসার জন্য নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত নিহতের সত্যতা নিশ্চিত করে বলেন, রাতের সংবাদ শোনার পর নিহতের লাশ উদ্ধার করে লালমনিহাট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে।

লালমনিরহাট ৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাঙ্গী বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার জালাল সর্দার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভোর ছয়টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর বিএসএফের গুলিতে বাংলাদেশি গরুর রাখাল নিহত হওয়ার কথা শুনেছি। এর পর পর বিজিবি ব্যাটেলিয়ান বিষয়টি জানানো হয়েছে। বিজিবি ব্যাটালিয়ন এর পক্ষ থেকে ভারতীয় ক্যাম্পে প্রতিবাদ জানানো হয়েছে। তবে এখনো পর্যন্ত বিএসএফের পক্ষ থেকে কোনো উত্তর পাওয়া যায়নি বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *