বেনাপোলে বিপুল পরিমাণে আমেরিকান ডলারও রুপীসহ আটক ১

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি:যশোরের বেনাপোলে বিপুল পরিমাণে আমেরিকান ডলার ও ভারতীয় রুপিসহ কবির উদ্দীন (৪২) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার বিকালে বেনাপোল ইমিগ্রেশন এর সামনে থেকে তাকে আটক করে বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশনের বিজিবির চেকপোষ্টে সদস্যরা। এসব বৈদেশিক মুদ্রার মধ্যে রয়েছে ১২ হাজার ৫শ’ মার্কিন ডলার, ২০ হাজার ভারতীয় রুপি।

আটককৃত আসামি কবির উদ্দিন গোপালগঞ্জের কাশিয়ানী থানার  ফুকরা গ্রামের কাঞ্চন আলীর ছেলে।

বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার আশরাফ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন , বৃহস্পতিবার গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি একজন পাসপোর্ট যাত্রী কাছে বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রা নিয়ে বাংলাদেশ ইমিগ্রেশন ঢুকেছে। একপর্যায়ে অভিযাত্রী ইমিগ্রেশন এর কার্যাবলী সম্পন্ন করে বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল অতিক্রম করার সময় তাকে আটক করা হয়। এরপর তাকে ক্যাম্পে নিয়ে দেহে তল্লাশি করে  ১২ হাজার ৫শ’ মার্কিন ডলার ও ২০ হাজার ভারতীয় রুপি পাওয়া যায়। এছাড়া সাথে থাকা ব্যাগে তার ব্যবহৃত ৩টি মোবাইল সেট জব্দ করা হয়।

জব্দকৃত বৈদেশিক মুদ্রার বাংলাদেশি টাকার মূল্যমান প্রায় ১১ লক্ষ ৩৯ হাজার ৮শ’ টাকা। রাতেই আটককৃত নামে অর্থ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা জানান, ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা সীমান্ত জুড়ে সর্বদা তৎপর রয়েছে। যে কারণে প্রায় সময়ে বৈদেশিক মুদ্রাও গোল্ড এর মত গুরুত্বপূর্ণ উপাদানগুলো হরহামেশা ধরা পড়ছে। আগামীতে তাদের তৎপরতা আরো বাড়বে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *