বেনাপোলে পুতুলের বিরুদ্ধে যৌতুক মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার : প্রতিদিন প্রতিনিয়তই শোনা যায় পুরুষের বিরুদ্ধে যৌতুক মামলার কথা। কিন্তু খুবই বিরল নারীর বিরুদ্ধে যৌতুক মামলা। হ্যাঁ যশোরী এমনই একটি ঘটনা ঘটেছে । যৌতুক নিরোধ আইনে স্ত্রী ফজিলাতুন নেছা পুতুলকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। আসামি ফজিলাতুন্নেছা পুতুল বেনাপোল পাটবাড়ি এলাকার বাবুর মেয়ে।

সোমবার যশোর সদরের ঝাউদিয়া গ্রামের বাসিন্দা বরিশাল বানারীপাড়ার শিয়ালকাঠি গ্রামের মৃত সিদ্দিক হোসেনের ছেলে রাসেল বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো.সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, রাসেল আসামি পুতুলকে বিয়ের পর থেকে যৌতুক হিসেবে ১০ লাখ টাক দাবি করে সংসারে অশান্তি করে আসছিল। বাধ্য হয়ে রাসেল বাড়ি ছেড়ে ঝাউদিয়া গ্রামের এনামুল হকের ঘর ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। তাদের একটি কন্যা সন্তান আছে। কিছুদিন সংসার করার পর পুতুল তার স্বামীর কাছে আরও যৌতুক হিসেবে ১০ লাখ টাকা অথবা ঝাউদিয়া গ্রামে বাড়ি করার জন্য জমি কিনে দিতে চাপ প্রয়োগ করতে থাকে। এ নিয়ে সংসারে চরম অশান্তি শুরু হয়। গত ৩০ অক্টোবর পুতুল তার স্বামীর কাছে যৌতুকের টাকা অথবা জমি কিনে দিতে চাপ দেয়। এ সময় যৌতুকের টাকা ও জমি কিনে দিতে অস্বীকার করায় পুতুল তার পিতার বাড়ি চলে যায়। টাকা অথবা জমি কিনে না দিলে পুতুল তার সংসার করবে না বলে জানিয়ে দেয়। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে রাসেল তার স্ত্রীর বিরুদ্ধে এ মামলা করেছেন।

বিষয়টি নিয়ে পুতুলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাসেলের সাথে বিয়ের পর থেকে সে সংসারের টাকা পয়সা দেন না। সে আয় করে টাকা তার বাবা-মায়ের জন্য পাঠান। এনিয়ে বলাতে তিনি আমাকে মারধর করেন। এক পর্যায়ে আমি তার সাথে সংসার না করার ইচ্ছা পোষণ করি। তাই তিনি উপায়ানর না পেয়ে আমার বিরুদ্ধে মামলা করে থাকতে পারেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *