১১৭ পুলিশ সদস্য পেলেন বীরত্ব ও সেবায় পুরস্কার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পুলিশের ১১৭ সদস্যকে বিপিএম ও পিপিএম পুরস্কার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে পুলিশ সপ্তাহ উদ্বোধনের সময় বাহিনীটির ১১৭ সদস্যকে এই পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদক প্রদান শেষে বাহিনীটির সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দেন সরকারপ্রধান।

সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে যান প্রধানমন্ত্রী। তিনি পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

এবারের বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন খুলনা রেঞ্জের পুলিশ সুপার কাজী মইন উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নেন।

২০২২ সালে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ ও ২ র‌্যাব সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ২৫ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ দেওয়া হয়।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ৫০ জনের হাতে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *