সাড়ে ১৬ লাখ টাকা নিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা, নারীর নামে মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরে সাড়ে ১৬ লাখ টাকা নিয়ে বিশেষ বাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা করায় ফরিদা রহমান (৫১) নামে এক নারীর বিরুদ্ধে মামলা হয়েছে।

গত রোববার যশোরের আদালতে মামলাটি করেছেন যশোর সদর উপজেলার পতেঙ্গালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে সোহেল রানা (২৪), নাজমুল হাসান রাজীব (৪০) ও মৃত আরমান আলীর ছেলে আসাদুজ্জামান। অভিযুক্ত নারী ফরিদা রহমান জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার রুদ্র বয়ড়া গ্রামের মুস্তাফিজুর রহমানের স্ত্রী।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

 

মামলার বিবরণ থেকে জানা গেছে, অভিযুক্ত ফরিদা রহমান যশোরে বসবাস করতেন। তার ছেলে চাকরি করতেন বিশেষ বাহিনীতে। এ সুবাদে চাকরি দেয়ার কথা বলে যশোর সদর উপজেলার পতেঙ্গালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে সোহেল রানার কাছ থেকে সাড়ে ৫ লাখ টাকা, নাজমুল হাসান রাজীব ৬ লাখ টাকা, ও মৃত আরমান আলীর ছেলে আসাদুজ্জামানের কাছ থেকে ৫ লাখ টাকা নেন।

কিন্তু তাদের চাকরি দিতে না পারায় তিনি গত ১৫ জুলাই টাকা উত্তোলনের তারিখ দিয়ে তিনজনকে ট্রাস্ট ব্যাংক লিমিটেড যশোর ক্যান্টনমেন্ট শাখায় তার অ্যাকাউন্টের ১৬ লাখ ৫০ হাজার টাকার ৩টি চেক প্রদান করেন। কিন্তু নিদির্ষ্ট তারিখে তারা টাকা উত্তোলন করতে গেলে ব্যাংকে ফরিদা রহমানে অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় কর্তৃপক্ষ চেকগুলি ডিজঅনার করে। এরপর তারা ফরিদা রহমানের উল্লিখিত ঠিকানায় লিগ্যাল নোটিশ পাঠায়। কিন্তু ফরিদা রহমান ডাক পিওনকে প্রভাবিত করায় প্রাপককে পাওয়া যায়নি বলে নোটিশ ফেরত আসে। ফলে কোনো উপায় না পেয়ে এবং টাকা পরিশোধ না করায় ভুক্তভোগীরা তার বিরুদ্ধে আদালতে চেক ডিজঅনারের মামলা করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে আদালতের একজন পেশকার জানান, যথারীতি মামলা গ্রহণের পর মামলা তদন্তের জন্য একটি গোয়েন্দা সংস্থার কাছে মামলার নথিটি প্রেরণ করা হয়েছে। তদন্ত প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *