শিক্ষকের বিরুদ্ধে ১৬ শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগ

নিউজটি শেয়ার লাইক দিন

ফেনী প্রতিবেদক: ফেনীতে ১৬ শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে সহকারী শিক্ষক শাহ আলমের নামে উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন দুই ছাত্রীর অভিভাবক।

রবিবার (১৫ই অক্টোবর) ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অভিযোগের সত্যতা যাচাই করতে ওই দিন দুপুরে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বিদ্যালয় পরিদর্শনে এলে ঘটনাটি জানাজানি হয়। এ সময় তিনি ছাত্রীদের সঙ্গে কথা বলেন এবং ঘটনাস্থল পরিদর্শন শেষে বগাদানা ইউনিয়ন পরিষদে (ইউপি) স্থানীয়দের সঙ্গে বৈঠক করেন।

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন বাবুল, স্থানীয় ইউপি সদস্য আমিনুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. রিয়াদসহ বেশ কয়েকজন অভিভাবক উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানায়, শিক্ষা কর্মকর্তার পরিদর্শনকালে চতুর্থ ও পঞ্চম শ্রেণির ছাত্রীরা তাদের সঙ্গে অভিযুক্ত শিক্ষক শাহ আলম আপত্তিকর যৌন আচরণ করেছেন বলে জানিয়েছেন।

বগাদানা ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন বাবুল বলেন, ‘আমরা শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা বলে ছাত্রীদের অভিযোগ শুনেছি। যেহেতু লিখিত অভিযোগ রয়েছে, তদন্তে সত্যতা প্রমাণ হলে অভিযুক্তের শাস্তি হবে।’

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, বিদ্যালয় পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে ঘটনার কিছুটা সত্যতা পাওয়া গেছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্তে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত শিক্ষক শাহ আলম তার ওপর আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি যড়যন্ত্রের শিকার।’

 

সোনাগাজী মডেল থানার ওসি হাসান ইমাম বলেন, এসব ঘটনায় কেউ পুলিশের কাছে লিখিত অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান বলেন, ‘প্রাথমিক শিক্ষা অফিস থেকে আমাকে ঘটনাটি জানানো হয়েছে। এই ধরনের ঘটনা প্রমাণিত হলে দোষী শিক্ষককে ছাড় দেওয়া হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *