শার্শায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরন

নিউজটি শেয়ার লাইক দিন
বেনাপোল প্রতিনিধি: শার্শা উপজেলায় কৃষি প্রনোদনা কর্মসূচী ২০২০ এর আওতায় খরিফ-১ মৌসুমে গ্রীষ্মকালীন তিল ও মুগ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার নির্বাচিত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে।  গ্রীষ্মকালীন এ কৃষি প্রনোদনা হিসেবে তিল দেওয়া  হয়েছে  ১৪৫ জন কৃষক এবং মুগ ডাল দেওয়া হযেছে ১৩৫ জন কৃষককে।
রবিবার(৯ই ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় শার্শা উপজেলা কৃষি দপ্তরে অবস্থিত কৃষক প্রশিক্ষন কেন্দ্রে এই বীজ এবং সার বিতরন কার্যক্রমের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,যশোর ৮৫/১শার্শা আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন এমপি। আনুষ্ঠানের শুরুতে প্রথমে পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠ করা হয।
প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন বলেন,কৃষি এদেশের অর্থনীতির এক অতি গুরুত্বপূর্ণ খাত। বর্তমানে কৃষি এদেশের জনমানুষের খাদ্য ও পুস্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম এবং অন্যতম উৎস। এখনও এদেশের বিপূল জনসংখ্যার কর্মসংস্থানও হয়ে থাকে কৃষিকে অবলম্বন করেই। আ’লীগ সরকার ক্ষমতায় আসার পর কৃষিক্ষেত্রে বিভিন্ন খাতে যে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে তা সরকারের কৃষি ভাবনার এক বাস্তব প্রতিফলন। অনুষ্ঠানের শেষে এমপি ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের হাতে বীজ ও সার তুলে দেন।
উপজেলা কৃষি অফিসার সৌতম কুমার শীল এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরন সভায় বিশেষ অতিথি ছিলেন- শার্শা উপজেলা আ’লীগের সভাপতি ও  উপজেলা চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান-মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান-আলেয়া ফেরদৌস,শার্শা উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও যশোর জেলা পরষদ সদস্য অধ্যক্ষ,ইব্রাহীম খলিল প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *